Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেল্টাকে সহজে হারিয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো রিয়াল

প্রথমার্ধের শেষদিকে এবং দ্বিতীয়ার্ধের শুরুতে আসা গোলে সেল্টা ভিগোকে ২-০ ব্যবধানে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা

আপডেট : ২৩ এপ্রিল ২০২৩, ১২:০৫ পিএম

লা লিগার শিরোপা ধরে রাখার লড়াইয়ে অনেক আগেই পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। তাই চ্যাম্পিয়নস লিগে চেলসির বিপক্ষে জেতা ম্যাচের পাঁচজনকেই বাইরে রেখেই একাদশ সাজিয়েছিলেন কার্লো অ্যানচেলত্তি। তাতে অবশ্য লস ব্লাঙ্কোসরা জয়বঞ্চিত থাকেনি। প্রথমার্ধের শেষদিকে এবং দ্বিতীয়ার্ধের শুরুতে আসা গোলে সেল্টা ভিগোকে ২-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল।

শনিবার (২২ এপ্রিল) সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে আক্রমণে যাওয়ার পরিবর্তে বল পায়ে রেখে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকবার আক্রমণে উঠলেও সেল্টা ভিগোর রক্ষণভাগের পরীক্ষা নিতে পারেনি স্বাগতিকরা। ২১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের দারুণ ব্যাকহিল থেকে বল পেলেও বারের ওপরে বল উঁচিয়ে মারেন অধিনায়ক করিম বেনজেমা।

প্রথমার্ধের অধিকাংশ সময়জুড়েই আক্রমণে আধিপত্য থাকলেও ৪০ মিনিটের আগপর্যন্ত একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি রিয়াল। তবে ৪২ মিনিটে প্রতিপক্ষের গোলমুখে লক্ষ্যে রাখা প্রথম শটেই আসে সাফল্য। দানি সেবায়োসের দারুণ এক থ্রো-বল ধরে মার্কো অ্যাসেন্সিওর দিকে বল বাড়িয়ে দেন ভিনিসিয়াস। ছুটে গিয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে নেওয়া বাঁ পায়ের শটে বল জালে জড়ান স্প্যানিশ উইঙ্গার।

এক গোলে এগিয়ে থেকে মধ্যবিরতিতে যাওয়া রিয়াল মাদ্রিদ ব্যবধান দ্বিগুণ করে দ্বিতীয়ার্ধের শুরুতেই। ম্যাচের প্রথম গোল করা অ্যান্সেন্সিও এবার হাজির যোগানদাতার ভূমিকায়। ৪৮ মিনিটে তার স্প্যানিশ ফরোয়ার্ডের নেওয়া কর্নারে লাফিয়ে উঠে মাথা ছুঁইয়ে সেল্টা ভিগোর জালে বল পাঠান এডের মিলিতাও। চলমান মৌসুমে লা লিগায় পঞ্চমবারের মতো গোলের দেখা পেলেন এ ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

দুই গোল হজম করে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় ম্যাচে ফেরার চেষ্টা করে সেল্টা ভিগো। ৫৬ মিনিটে ব্যবধান কমানোর ভালো একটা সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু সেল্টার স্প্যানিশ ফরোয়ার্ড ইয়াগো আসপাসের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। মিনিট পাঁচেক পর ভিনিসিয়াসের ক্রসে বেনজেমার হেড আটকে দেন সেল্টা ভিগো গোলরক্ষক ইভান ভিয়ার।

বাকি সময়টায় রিয়াল মাদ্রিদ যেমন ব্যবধান বাড়াতে চেয়েছে, তেমনি সেল্টা ভিগোও ছিল ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার চেষ্টায় তৎপর। কিন্তু কোনো দলই গোলের পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি। ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কার্লো অ্যানচেলত্তির শিষ্যরা।

এ জয়ে শীর্ষস্থানে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান আটে নিয়ে এলো রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লস ব্লাঙ্কোসদের সংগ্রহ ৬৫ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। রবিবার রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে কাতালান ক্লাবটি।

About

Popular Links