Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি-নেইমারকে সমর্থকদের আক্রমণ, পিএসজির নিন্দা

সব মিলিয়ে পিএসজির সমর্থকদের কাছে দুই ল্যাটিন তারকা যেন এখন ‘জাতীয় শত্রু’

আপডেট : ০৪ মে ২০২৩, ০৫:১০ পিএম

বছর দুয়েক আগে প্যারিস সেইন্ট জার্মেইনে যোগ দিলেও কখনোই সমর্থকদের মন জিততে পারেননি লিওনেল মেসি। বাজে পারফরম্যান্সের কারণে মাঝেমাঝেই নিজ দলের সমর্থকদের কাছে দুয়ো হজম করেছেন মেসি। তবে মৌসুম শেষে মেসির পিএসজিতে না থাকার সিদ্ধান্ত কিছু সমর্থককে উসকে দিয়েছে।

ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টের বরাত দিয়ে গোল ডট কমের এক প্রতিবেদনে বলা হয়, বুধবার স্থানীয় সময় বিকেলে পিএসজির প্রধান কার্যালয়ের সামনে হাজির হন এসজি নামের আল্ট্রার কয়েকশ সদস্য। তারা সেখানে জড়ো হয়ে প্রকাশের অযোগ্য ভাষায় মেসিকে নিয়ে অশালীন স্লোগান দিয়েছেন।

পিএসজির কট্টরপন্থী সমর্থকদের হাত থেকে রেহাই পাননি দলের আক্রমণভাগের আরেক তারকা নেইমারও। একই দিনে ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাসার সামনে গিয়ে তাকে পিএসজি ছাড়ার আহ্বান জানান একদল সমর্থক। তারা বলতে থাকেন, দুর হও! 

সব মিলিয়ে পিএসজি সমর্থকদের কাছে দুই ল্যাটিন তারকা যেন এখন জাতীয় শত্রু।

২০১৭ সালে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। অন্যদিকে, ২০২১ সালের গ্রীষ্মকালীন দলবদলে ফ্রি ট্রান্সফারে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। তবে নেইমার-মেসিকে যে উদ্দেশ্যে আনা হয়েছিল, সেই চ্যাম্পিয়ন্স লিগ জেতার স্বপ্ন পূরণ হয়নি ফরাসি ক্লাবটির।

চোট-নিষেধাজ্ঞা মিলিয়ে গত ছয় মৌসুমে পিএসজির খেলা মাত্র ৭০% ম্যাচে মাঠে নেমেছেন নেইমার। মাঝে আবারও ব্রাজিলিয়ান তারকা আবারও ন্যু ক্যাম্পে ফেরার চেষ্টা করেছিলেন, যা ভালোভাবে নেয়নি সমর্থকরা। এদিকে, পিএসজির প্রতি মেসির দায়বদ্ধতা নিয়ে শুরু থেকেই প্রশ্ন ছিল। সম্প্রতি অনুমতি ছাড়া সপরিবারে সৌদি আরব সফর করে আর্জেন্টাইন ফরোয়ার্ড দুই সপ্তাহের নিষেধাজ্ঞা পাওয়ায় নতুন করে আবার সেই প্রশ্ন উঠেছে।

তবে দিনশেষে মেসি-নেইমার দুজনই এখনও পিএসজির খেলোয়াড়। দলের বড় দুই তারকাকে এভাবে আক্রমণ করার নিন্দা জানিয়েছে ফরাসি ক্লাবটি। এমনকি ক্লাবের প্রধান কার্যালয়ের সামনে সমর্থকদের বিক্ষোভের বিষয়টিও ভালোভাবে নেয়নি প্যারিসিয়ানরা। বুধবার রাতে এ বিষয়ে পিএসজির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়েছে।

পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়, “বুধবার একটি ক্ষুদ্র গোষ্ঠী দ্বারা সংঘটিত অপমানজনক কর্মকাণ্ড পিএসজি কঠোর নিন্দা জানাচ্ছে। যতই মতের অমিল থাকুক না কেন, এ ধরনের কর্মকাণ্ডকে সমর্থন করা যায় না। এ লজ্জাজনক আচরণের ঘটনায় ক্লাব তার খেলোয়াড়, ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্টদের পূর্ণ সমর্থন দিচ্ছে।”

About

Popular Links