Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আগামী মৌসুমেও রিয়াল মাদ্রিদের ডাগআউটে অ্যানচেলত্তি

স্প্যানিশ পরাশক্তিদের সঙ্গে বর্ষীয়ান এ ইতালিয়ান কোচের চুক্তি আছে ২০২৪ সালের জুন পর্যন্ত

আপডেট : ২১ মে ২০২৩, ০১:২০ পিএম

ব্যর্থতার দরুণ কোচ ছাঁটাইয়ের জন্য রিয়াল মাদ্রিদের দুর্নাম বেশ পুরোনো। যত বাঘা-বাঘা আর ঝানু কোচই হোক না, সাফল্য না এনে দিতে পারলেই মিলবে পত্রপাঠ বিদায়। হোসে মরিনহো, ম্যানুয়েল পেল্লেগ্রিনি, এমনকি বর্তমান কোচ কার্লো অ্যানচেলত্তিও এভাবে স্প্যানিশ পরাশক্তিদের ডাগআউট থেকে বিদায় নিয়েছেন।

চলমান ২০২২-২৩ মৌসুমটি রিয়াল মাদ্রিদের জন্য বিস্মরণযোগ্যই কেটেছে। মৌসুমের শুরুটা উয়েফা সুপার কাপ দিয়ে, মাঝে ফিফা ক্লাব বিশ্বকাপ জিতে এবং শেষে কোপা ডেল রে শিরোপা ঘরে তুললেও বাকি প্রতিযোগিতায় লস ব্লাঙ্কোসদের অবস্থা ছিল তথৈবচ।

ইতোমধ্যে লা লিগায় চ্যাম্পিয়ন হওয়া বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্ট পেছনে রয়েছে রিয়াল। এমনকি ম্যানচেস্টার সিটির কাছে নাস্তানাবুদ হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকেও ছিটকে গেছে তারা। এমন একটি মৌসুমের পর রিয়ালে অ্যানচেলত্তির ভবিষ্যত নিয়েই শঙ্কা দেখা দিয়েছিল। সেই সঙ্গে ব্রাজিলের দায়িত্ব নেওয়ার গুঞ্জন তো ছিলোই।

তবে সব সংশয় উড়িয়ে দিয়ে আগামী মৌসুমেও কার্লো অ্যানচেলত্তির ওপরেই ভরসা রাখছে রিয়াল মাদ্রিদ। ৬৩ বছর বয়সী ইতালিয়ান কোচ নিজেই তা নিশ্চিত করে দিয়েছেন। ফলে স্প্যানিশ ক্লাবটির ডাগআউটে আগামী মৌসুমেও থাকবেন একমাত্র ম্যানেজার হিসেবে চারটি চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপের শীর্ষ পাঁচ লিগে শিরোপা জেতা এ কোচ।

কার্লো অ্যানচেলত্তি বলেন, “পেরেজ ও আমার মধ্যে কথা হয়েছে। তিনি আমার ওপর ভরসা রাখছেন। আমার প্রতি তিনি পূর্ণ সমর্থন জানিয়েছেন।”

তিনি আরও বলেন, “ক্লাবের পক্ষ থেকে আগামী মৌসুমেও আমাকে এখানে থাকার নিশ্চয়তা দেওয়া হয়েছে। পরের বছরও আমরা শিরোপা জেতার ক্ষুধা নিয়ে এগিয়ে যাব।”

২০১৩ সালে প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে আসেন কার্লো অ্যানচেলত্তি। তার অধীনে দীর্ঘ এক যুগ পর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলে লস ব্লাঙ্কোসরা। তবে পরের মৌসুম শেষেই তাকে বরখাস্ত করা হয়। বর্ষীয়ান এ ইতালিয়ান ২০২১ সালে দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব নেন। স্প্যানিশ পরাশক্তিদের সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত তার চুক্তি আছে।

About

Popular Links