Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুবাদের বিশ্বকাপে ইতালির কাছে হারলো পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ৬ষ্ঠ শিরোপার লক্ষ্যে খেলতে নামা হলুদ জার্সিধারীরা প্রথমার্ধেই তিন গোল হজম করে বসে

আপডেট : ২২ মে ২০২৩, ১১:৩৩ এএম

আর্জেন্টিনায় চলছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবল। সোমবার (২২ মে) ডি গ্রুপের ম্যাচে ইতালির বিপক্ষে মাঠে নেমেছিল ছেলেদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন দল ব্রাজিল। শক্তি, সামর্থ্যে এগিয়ে থাকলেও ইতালির কাছে তারা হেরেছে ৩-২ গোলে।

আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন মার্কোস লিওনার্দো। ইতালির হয়ে জোড়া গোল পেয়েছেন সিজার কাসেদাই এবং একটি গোল করেছেন মাত্তেও প্রাতি। 

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ৬ষ্ঠ শিরোপার লক্ষ্যে খেলতে নামা হলুদ জার্সিধারীরা প্রথমার্ধেই তিন গোল হজম করে বসে। প্রথম মিনিটে মাত্তেও প্রাতি ইতালিকে লিড এনে দেন। ১-০ গোলে পিছিয়ে থেকে সমতায় যেতে মরিয়া ব্রাজিল উল্টো গোল হজম করে ম্যাচের ২৭ মিনিটে। দ্বিতীয় গোলের কিছুক্ষণ পরেই নিজেদের ডি-বক্সে সিজারকে ফাউল করে বসেন ব্রাজিল ডিফেন্ডার আর্থার। তাতে পেনাল্টির সুযোগ পায় ইতালি। সেই সুযোগ থেকে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন সিজার।

বিরতি থেকে মাঠে ফিরেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। ম্যাচের ৭২ মিনিটে ইতালির জালে বল পাঠিয়ে ব্যবধান কমান মার্কোস লিওনার্দো। এর পনেরো মিনিটের মাথায় ব্রাজিলের হয়ে আবারো গোল করেন লিওনার্দো। তবে ম্যাচ শেষের বাঁশি বেজে ওঠার আগে আর কোনো গোল করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। এতে ৩-২ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করতে হলো সেলেকাওদের।

আগামী ২৪ মে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল লড়বে ডোমিনিকান রিপাবলিকের বিপক্ষে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২৭ মে মাঠে নামবে ব্রাজিল।

About

Popular Links