Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইন্দোনেশিয়ার বিপক্ষে মেসিকে ছাড়াই জিতলো আর্জেন্টিনা

প্রথম প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে সাতটি পরিবর্তন আনেন কোচ লিওনেল স্কালোনি

আপডেট : ১৯ জুন ২০২৩, ০৯:২০ পিএম

বিশ্বকাপজয়ের নায়ক লিও মেসিকে ছাড়াই ইন্দোনেশিয়ার সঙ্গে ২-০ ব্যবধানে জিতেছে আর্জেন্টিনা।

বেইজিংয়ে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারানোর পর সোমবার (১৯ জুন) দ্বিতীয় প্রীতি ম্যাচে ইন্দোনেশিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। সকারুদের বিপক্ষে ক্যারিয়ারের দ্রুততম গোল করা মেসি ছুটি নিয়েছেন। ছিলেন না অ্যাঙ্গেল ডি মারিয়াও।

প্রথম প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে সাতটি পরিবর্তন আনেন কোচ লিওনেল স্কালোনি। আক্রমণভাগ সাজান ফাকুন্দো বুওনানোত্তে, হুলিয়ান আলভারেজ ও নিকোলাস গঞ্জালেসকে দিয়ে।

যেকোনোভাবে আর্জেন্টিনাকে গোলশূন্য রাখার পণ করেছিল আগের ১০ ম্যাচে মাত্র একটিতে হারা ইন্দোনেশিয়া। কয়েকবার তাদের রক্ষণ কাঁপালেও গোলকিপার রেজা আরিয়া দেয়াল গড়ে তোলেন।

শেষ পর্যন্ত বিরতির আগেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৩৮ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে লিওনার্দো পারেদেসের লম্বা শট জালে জড়ায়। ৩৮ মিনিটেই আলভারেজের শট সাইড নেটে লাগলে ব্যবধান দ্বিগুণ হয়নি। ইনজুরি টাইমে দাজাদের দুর্বল শট ডানদিকে ঝাঁপিয়ে রুখে দেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ।

৫৩ মিনিটে আরহানের লম্বা থ্রো ইন থেকে বাগ্গোটের হেড পেছনে ঝাঁপিয়ে কর্নার বানান আর্জেন্টিনার কিপার। এর দুই মিনিট পর জিওভান্নি লো সেলসোর ক্রস থেকে হেড করে ২-০ করেন ক্রিস্টিয়ান রোমেরো।

ব্যবধান আর বাড়াতে পারেনি আর্জেন্টিনা। এ নিয়ে বিশ্বকাপের পর চারটি ম্যাচের সবগুলোই জিতেছে আলবিসেলেস্তেরা।

About

Popular Links