Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি: প্যারিসের সমর্থকদের একটি বড় অংশ আমাকে মেনে নিতে পারেনি

পিএসজিতে দুই বছরের অভিজ্ঞতা নিয়ে মেসি বলেন, ‘প্যারিসে যাওয়ার পর থেকেই আমি বেশ কঠিন সময় পার করছিলাম’

আপডেট : ২৪ জুন ২০২৩, ০৫:০৬ পিএম

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) আসার পর সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে তার এবং পুরো পরিবারেরই সমস্যা হয়েছে বলে স্বীকার করেছেন লিওনেল মেসি।

প্যারিসে দুই বছরের সময়টা মোটেই ভাল যায়নি সাবেক এই বার্সেলোনা তারকার। বিশেষ করে এই দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির হতাশাজনক পারফরমেন্সে মেসিকে সমর্থকদের দুয়ো ধ্বনিও শুনতে হয়েছে। এ সময় অবশ্য সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের পূর্ণ সমর্থন পেয়েছেন মেসি।

চলতি মৌসুমের পরে মেসির সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী এই তারকা প্যারিসের জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নেন। ৭ জুন তিনি মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যাওয়ার ঘোষণা দেন।

এই দুই মৌসুমে পিএসজির হয়ে ৩২ গোল করা ছাড়াও ৩৫টি অ্যাসিস্ট রয়েছে মেসির। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে দলকে সামনে এগিয়ে নিতে ব্যর্থতাই মূলত মেসির প্রতি সমর্থকদের রাগের মূল কারণ।

সব মিলিয়ে পিএসজিতে দুই বছরের অভিজ্ঞতা নিয়ে মেসি বলেছেন, “প্যারিসে যাওয়ার পর থেকেই আমি বেশ কঠিন সময় পার করছিলাম। এতটা আমি প্রত্যাশা করিনি। এমনকি কিছু কিছু সতীর্থ আমার পরিচিত হলেও তাদের সঙ্গেও মানিয়ে নিতে পারিনি। নতুন ক্লাব, নতুন পরিবেশ, নতুন স্টাইল, নতুন সতীর্থ, নতুন শহর, দেড়িতে দলে যোগ দেওয়া- সব মিলিয়ে আমার ও আমার পরিবারের জন্য বিষয়টা মোটেই সহজ ছিল না।”

তবে এখানে আগমনকালে পাওয়া স্বাগত সম্ভাষণটা বেশ চমৎকার ছিল বলে স্বীকার করেছেন মেসি। এ সময় তিনি আরও বলেন, “এখানকার মানুষ আমার সঙ্গে ভিন্ন ধরনের আচরণ করতে শুরু করে। বিশেষ করে প্যারিসের সমর্থকদের একটি অংশের আচরণে আমি অবাক হয়েছি। সমর্থকদের একটি বড় অংশ আমাকে ভালভাবে মেনে নিতে পারেনি। এ ধরনের বিষয় ঘটবে তা কল্পনাও করিনি। এর আগে এমবাপ্পে ও নেইমারের সঙ্গেও একই ঘটনা ঘটেছে। তারা এটাকে কিভাবে সামাল দিয়েছে সে সম্পর্কে আমর ধারনা ছিল। যারা আমাদের শ্রদ্ধা করেছে তাদের আমি সবসময় মনে রাখবো। আমি এখানে আসার পর প্রত্যেককে সবসময়ই শ্রদ্ধার চোখে দেখেছি। এভাবেই সব শেষ হয়েছে, এটি একটি উপাখ্যান।”

পিএসজির হয়ে দুই মৌসুমে দুটি লিগ শিরোপা ও ফরাসি সুপার কাপ জয় করেছেন মেসি। পিএসজি ছাড়ার পর বার্সেলোনায় ফিরে আসা নিয়ে তুমুল গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত মেসি মিয়ামিতে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ধারণা করা হচ্ছে আগামী ২১ জুলাই লিগ কাপে মেক্সিকান দল ক্রুজ আজুলের বিরুদ্ধে মেসির ইন্টার মিয়ামিতে অভিষেক হতে যাচ্ছে।

About

Popular Links