Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই টটেনহাম তারকাকে রিয়ালে যাওয়ার পরামর্শ স্পাইডারম্যানের

হলিউডে স্পাইডারম্যানের ভূমিকায় অভিনয় করা এ ব্রিটিশ অভিনেতা একজন পাঁড় টটেনহাম সমর্থক

আপডেট : ২৫ জুন ২০২৩, ০২:৫০ পিএম

চলচ্চিত্রে অভিনয় করে বড় তারকা হলেও চিত্রনায়করাও সাধারণ দর্শকদের মতো কোনো না কোনো ফুটবল দলের সমর্থক।  “স্পাইডারম্যান: হোমকামিং”, “স্পাইডারম্যান: ফার ফ্রম হোম”, “স্পাইডারম্যান: নো ওয়ে হোম” সিনেমায় স্পাইডারম্যানের ভূমিকায় অভিনয় করা টম হল্যান্ড একজন পাঁড় টটেনহাম সমর্থক।

দীর্ঘদিন ধরেই টটেনহামের বড় কোনো সাফল্যের দেখা নেই। তবুও টম হল্যান্ড ইংলিশ ক্লাবটির অন্তঃপ্রাণ সমর্থক। সেই হিসেবে ২৭ বছর বয়সী এ ব্রিটিশ অভিনেতা স্বাভাবিকভাবেই টটেনহামের দুই ফুটবলার হ্যারি কেইন ও সন হিউং মিনের শুভাকাঙ্খী। সেই কারণেই দুই তারকা ফরোয়ার্ডকে টটেনহাম ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার পরামর্শ দিয়েছেন হল্যান্ড।

টটেনহাম সমর্থক টম হল্যান্ডের কাছে প্রশ্ন করা হয়েছিল, সুযোগ পেলে দলের দুই তারকা কেইন ও সনকে দেওয়ার মতো কোনো পরামর্শ আছে নাকি। জবাবে স্পাইডারম্যান তারকা বলেন, “(কেইন), মাদ্রিদে যাও। মাদ্রিদে যাও এবং বিশ্বের সেরা ফুটবলার হও। এটা তোমার প্রাপ্য।”

টম হল্যান্ড এরপর কথা বলেছেন সনকে নিয়েও। কোরিয়ান ফরোয়ার্ডকে উদ্দেশ করে তিনি বলেন, “সন, আমি তোমাকেও বলব- তার (কেইন) সঙ্গে যাও। সেখানে যাও এবং দুজনে একসঙ্গে চ্যাম্পিয়নস লিগ জেতো।”

বলে রাখা ভালো, সন ও কেইন দুজনই ২০১৮-১৯ মৌসুমে টটেনহামের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছিলেন। যদিও আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের কাছে স্পার্সের ০-২ গোলের পরাজয়ের কারণে তাদের শিরোপার স্বাদ পাওয়া হয়নি।

বিগত কয়েক মৌসুম ধরেই ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারদের তালিকায় হ্যারি কেইনের নামটা ওপরের দিকেই রয়েছে। সদ্য সমাপ্ত মৌসুমে প্রিমিয়ার লিগে টটেনহামের জার্সিতে ৩০ গোল করে আর্লিং হাল্যান্ডের পর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগে ২১৩ গোল করে তিনি প্রতিযোগিতাটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। সামনে আছেন শুধুু আরেক কিংবদন্তি স্ট্রাইকার অ্যালান শিয়ারার (২৬০)।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টটেনহামের জার্সিতে এখন পর্যন্ত ২৮০ গোল করেছেন। ইতোমধ্যে তিনি ক্লাবের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। পাশাপাশি তিনবার জিতে নিয়েছেন প্রিমিয়ার লিগের মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও। কিন্তু টটেনহামের হয়ে এখনও কোনো শিরোপার দেখা পাননি ২৯ বছর বয়সী এ ইংলিশ স্ট্রাইকার।

পরিসংখ্যান আর অর্জনের পাল্লাটা কেইনের মতো ভারী না হলেও টটেনহামের হয়ে সন হিউং মিন বরাবরই উজ্জ্বল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ইংলিশ ক্লাবটির হয়ে ৩৭২ ম্যাচ খেলে ১৪৫ গোল করেছেন এ কোরিয়ান ফরোয়ার্ড। তবে জাতীয় দল দক্ষিণ কোরিয়ার হয়ে অলিম্পিক স্বর্ণপদক জিতলেও টটেনহামের হয়ে ৩০ বছর বয়সী এ ফুটবলার এখনও শিরোপাবিহীন।

চলমান দলবদলের বাজারে গুঞ্জন রয়েছে, করিম বেনজেমার বিকল্প হিসেবে কেইনকে দলে টানতে পারে রিয়াল মাদ্রিদ। তবে এ স্ট্রাইকারের ওপর চোখ রেখেছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও। অন্যদিকে, সৌদি আরবের ফুটবল থেকে প্রস্তাব এসেছিল সনেরও। কিন্তু এ কোরিয়ান তারকা বলে দিয়েছেন, টটেনহাম ছেড়ে তার সৌদি আরবের ফুটবলে নাম লেখানোর কোনো আগ্রহ নেই।

About

Popular Links