Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসির পিছু পিছু ইন্টার মিয়ামিতে যেতে পারেন রামোস

দীর্ঘদিন চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলে খেললেও ২০২১ সালে মেসি-রামোস দুজনই একসঙ্গে পিএসজিতে যোগ দিয়েছিলেন

আপডেট : ০৩ জুলাই ২০২৩, ০৬:১৫ পিএম

লিওনেল মেসি ও সার্জিও রামোস দেড় যুগেরও বেশি সময় ধরে লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদে খেলেছিলেন। একজন রক্ষণে আর অন্যজন আক্রমণভাগে খেলায় দীর্ঘদিন ধরেই তারা মাঠের লড়াইয়েও পরস্পরের প্রতিদ্বন্দ্বী ছিলেন। তবে ২০২১ সালে মেসি-রামোস দুজনই একসঙ্গে পিএসজিতে যোগ দেন। ফলে দীর্ঘদিনের দুই প্রতিদ্বন্দ্বী পরিণত হয়েছিলেন সতীর্থে।

তবে কিছুদিন আগেই মেসি-রামোসের সেই মিলনমেলা ভেঙে গেছে। দুই বছরের চুক্তির মেয়াদ শেষে চলমান গ্রীষ্মকালীন দলবদলে দুজনই পিএসজি ছেড়েছেন। ইতোমধ্যে ফরাসি ক্লাবটির পাট চুকিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন সাতবারের ব্যালন ডি অর জেতা মেসি। যদিও রামোস এখনও নতুন কোনো ঠিকানায় পা রাখেননি।

তবে লিওনেল মেসি ও সার্জিও রামোসকে আবারও একই দলে সতীর্থ হিসেবে দেখা যেতে পারে। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্টের বরাত দিয়ে গোল ডট কমের করা এক প্রতিবেদনে বলা হয়, রামোসের সঙ্গে ইতোমধ্যে আলোচনা শুরু করেছে ইন্টার মিয়ামি। দুই পক্ষের আলোচনার যে অগ্রগতি, তাতে মার্কিন ক্লাবটিতে ৩৭ বছর বয়সী ডিফেন্ডারের যোগদান শুধুই সময়ের ব্যাপার বলে মনে হচ্ছে।

লিওনেল মেসি এবং সার্জিও রামোস/ সংগৃহীত

মেসির পর গত মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়া তার সাবেক ক্লাব সতীর্থ সার্জিও বুসকেটসও নাম লেখান ইন্টার মিয়ামিতে। শুধু তাই না, আরেক সাবেক বার্সা তারকা জর্ডি আলবাকেও দলে টানার পরিকল্পনা করেছে এমএলএসের ক্লাবটি। মেসির সঙ্গে স্পেনের হয়ে একত্রে ফিফা বিশ্বকাপ আর ইউরো চ্যাম্পিয়নশিপ জেতা রামোস, বুসকেটস ও আলবাকে মার্কিন ক্লাবটির জার্সিতে দেখলে তাই অবাক হওয়ার কিছু থাকবে না।

ফ্রান্সের বিভিন্ন সংবাদমাধ্যমে জানা গেছিল, রামোস পিএসজিতেই থাকতে চেয়েছিলেন। কিন্তু স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি ফরাসি ক্লাবটি। এরপর গুঞ্জন ছিল রামোস শৈশবের ক্লাব সেভিয়ায় ফিরতে পারেন কিংবা সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ ক্রিস্টিয়ানোকে রোনালদোকে অনুসরণ করে সৌদি আরবের ক্লাবে যেতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত হয়তো ইন্টার মিয়ামিই রামোসের পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে। 

About

Popular Links