Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শতভাগ ফিট না হলেও খেলবেন প্রথম ওয়ানডেতে, জানালেন তামিম

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের আগের দিন সাকিবসহ বেশ কয়েকজন ক্রিকেটার অনুশীলন করলেও তামিমকে দেখা যায়নি

আপডেট : ০৪ জুলাই ২০২৩, ০২:৩৬ পিএম

চোটের কারণে ঘরের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে মাঠের বাইরে ছিলেন তামিম ইকবাল। চোট কাটিয়ে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জাতীয় দলের অধিনায়ক ফিরবেন কি-না, তা নিয়েও ধোঁয়াশা ছিল।

তবে তামিম বলেছেন, পুরোপুরি ফিট না হলেও আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবেন তিনি। সিরিজের প্রথম ওয়ানডের আগে মঙ্গলবার (৪ জুলাই) এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন জাতীয় দলের ওপেনার।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের আগের দিন সাকিবসহ বেশ কয়েকজন ক্রিকেটার অনুশীলন করলেও তামিমকে দেখা যায়নি। ধারণা করা হচ্ছিল, দলের অধিনায়ককে হয়তো প্রথম ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হবে। দবে পরে টিম ম্যানেজার নাফিস ইকবাল জানান, ঐচ্ছিক অনুশীলন থাকায় বিশ্রাম করে কাটিয়েছেন তামিম।

সংবাদ সম্মেলনে প্রথম ওয়ানডেতে খেলার সম্ভাবনা প্রসঙ্গে তামিম বলেন, “আমি অবশ্যই বুধবারের ম্যাচের জন্য আছি। শরীর আগের চেয়ে ভালো। তবে এটা বলব না যে শতভাগ (ঠিক আছি)। বুধবার খেলার পর আরও ভালো বুঝতে পারব যে কী অবস্থা। তবে এখন পর্যন্ত সিদ্ধান্ত, আমি খেলব।”

৩৪ বছর বয়সী এ বাঁহাতি ওপেনার আরও বলেন, “আমি দেখতে চাই আমি কতটুকু মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করবো না যাতে দল ভুক্তভোগী হয়। আমি সবসময় বলি ব্যক্তি খেলোয়াড় থেকে দল সবেচেয়ে আগে। এখন মনে হচ্ছে আমি আগামীকালের জন্য প্রস্তুত।”

ম্যাচের সময় কোনো সমস্যা হলে কী হতে পারে জানতে চাইলে তামিমের জবাব, “খেলার সময় যদি অনুভব করি, আমি প্রস্তুত না অথবা ঝুঁকি হতে পারে এমন কিছু, তাহলে আমি ও মেডিক্যাল বিভাগ মিলে সিদ্ধান্ত নেবো। এখন আমি ফিট আগামীকালের জন্য, দেখা যাক কী হয়।”

তামিমকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে জানিয়ে সোমবার কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, “আমি কারও মেডিকেল হিস্ট্রি নিয়ে এখানে আলোচনা করতে যাচ্ছি না। সে (তামিম ইকবাল) দুই দিন অনুশীলন করেছে। এখন পর্যন্ত ভালো। রিকভার করছে কি-না, অনুশীলনের পর তার অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার দুপুর ২টায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী ৮ ও ১১ জুলাই একই ভেন্যুতে সিরিজের অপর দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে।

About

Popular Links