Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোলানদোকে নিয়ে সমালোচনা ফ্যাব্রেগাসের

রাশিয়া বিশ্বকাপে রোনালদোর গোল নিয়ে প্রশ্ন তুলেছেন স্পেন দলের খেলোয়াড সেস ফ্যাব্রেগাস। মেসির প্রতি সহানুভূতি প্রকাশ। 

আপডেট : ২৩ জুন ২০১৮, ০১:২৫ পিএম

রাশিয়া বিশ্বকাপে স্পেন দলে সুযোগ না পাওয়া সেস ফ্যাব্রেগাস বিবিসি খেলা সংবাদে কলামে লিখেছেন, স্পেনের বিপক্ষে হ্যাটট্রিকসহ দুই ম্যাচে রোনালদোর করা ৪ গোল এসেছে “সেট-পিস, পেনাল্টি এবং (প্রতিপক্ষের) ভুলগুলো থেকে।” 

বার্সেলোনার সাবেক সতীর্থ মেসির প্রশংসা করলেও আইসল্যান্ডের সঙ্গে ড্র ও ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনা নিয়ে হতাশা প্রকাশ করেছেন ফ্যাব্রেগাস।

“ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচেও মেসির জন্য একই গল্প ছিল কিন্তু এটা তার ত্রুটি ছিল না। যেটা আমি আর্জেন্টিনার হারের পর টিভি বিশ্লেষণে বলেছি,তাদের ভেঙে পড়া দলের মতো দেখাচ্ছিল”, জানান ফ্যাব্রেগাস। 

“তাই এটা আসলেই তার (মেসি) জন্য ভীষণ কঠিন। সে তার পেছনে মানসম্পন্ন খেলোয়াড় পায়নি যখন তাকে সাহায্য করা ও খেলাটা তৈরি করে দেওয়ার জন্য তার কাউকে দরকার ছিল।” এমনি মন্তব্য করেন ফ্যাব্রেগাস। 

                                                 আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছবিঃ ঢাকা ট্রিবিউন 

ফ্যাব্রেগাস মনে করেন দলের জন্য রোনালদোকে কঠোর পরিশ্রম করতে হয়নি এবং যার কারণে তিনি নিজেকে মেলে ধরতে পেরেছেন।

“বর্তমানে ক্রিস্তিয়ানো রোনালদো পর্তুগালের হয়ে ভিন্ন ভূমিকা পালন করছে, সে মূলত আক্রমণভাগে থাকে এবং মাঠ জুড়ে বলের পেছনে তাকে আপনি ছুটতে দেখেন না।” ফ্যাব্রেগাস আরও জানান,“রাশিয়া বিশ্বকাপে আসা খেলোয়াড়দের মধ্যে সে অন্যতম বড় নাম, গোলের হিসেবে সে খুবই ভালোভাবে এ বিশ্বকাপ শুরু করেছে। এ পর্যন্ত ৪ গোল করেছে।”

ফ্যাব্রেগাস রোনালদোর সমালোচনা করে জানান, “হ্যাঁ, সে ভালো খেলছে, কিন্তু আপনি যদি আসলেই দেখেন যে সে কী করেছে। সে একটা পেনাল্টি থেকে, একটা ফ্রি-কিক থেকে, একটা কর্নার থেকে গোল করেছে এবং একটা গোল করেছে এমন শট থেকে যা গোলরক্ষকের সেভ করা উচিত ছিল। আপনি বলতে পারেন না সে এবং পর্তুগাল দারুণ সমন্বিত ফুটবল বা তিকি-তাকা ফুটবল খেলে দারুণ গোল করেছে।” 

“আপনাকে অবশ্যই তার প্রশংসা করতে হবে কিন্তু তার গোলগুলো এসেছে সেট-পিস, পেনাল্টি বা ভুলগুলো থেকে।”

আর্জেন্টিনাকে নকআউট পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে অবশ্যই জিততে হবে। অন্যদিকে সোমবার ইরানের বিপক্ষে ম্যাচে ১ পয়েন্ট পেলে শেষ ষোলোয় উঠবে পর্তুগাল।

About

Popular Links