Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

চোটে পড়ে বিশ্বকাপ শেষ বেনজেমার

পেশিতে চোট পাওয়ায় ফরাসি এই তারকা ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১০:১২ এএম

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ- দুটিরই শিরোপা জিতেছেন। খেলায় বড় অবদান রাখায় স্বীকৃতি হিসেবে প্রথমবার পেয়েছেন ব্যালন ডি অর। ছিলেন দুর্দান্ত ফর্মে। এভাবেই খেলতে এসেছিলেন কাতার বিশ্বকাপে।

কিন্তু পেশিতে চোট পাওয়ায় ফরাসি এই তারকা ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে।

রবিবার (২০ নভেম্বর) রাতে বিষয়টি জানিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও কোচ দিদিয়ের দেশম।

দিদিয়ের দেশম বলেন, বেনজেমার জন্য আমার খুব খারাপ লাগছে, এই বিশ্বকাপকে সে বড় লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে নতুন এই ধাক্কার পরও স্কোয়াডের বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তাতে জিততে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

জানা গেছে, শনিবার কাতারের দোহায় দলের সঙ্গে অনুশীলনে নেমেছিলেন রিয়াল মাদ্রিদ তারকা। এ সময় বাঁ পায়ের উরুতে তার পুরনো চোট জেগে ওঠে। শঙ্কা দেখা দিয়েছিল তখনই। অবশেষে এমআরআই করার পর জানা গেল—চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে তার। অর্থাৎ নিশ্চিতভাবেই শেষ হয়ে গেছে তার কাতার বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে ফ্রান্স শিবিরে ইঞ্জুরির তালিকা আরও দীর্ঘ হলো। এর আগে বড় ধরনের চোটের কবলে পড়ে পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বের বিশ্বকাপ শেষ হয়।

এর আগে সেক্সটেপ কাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দলের বাইরে ছিটকে পড়েন বেনজেমা। যার ফলে খেলতে পারেননি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে। তবে ফ্রান্সের ২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পাঁচ বছর পর গত ইউরোতে দলে ফিরে দেশের হয়ে নিয়মিতই খেলছিলেন এই তারকা ফরোয়ার্ড।

আর লীগে তো গত মৌসুমটা স্বপ্নের মতো সময় কাটান বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। তার না থাকাটা তাই ফরাসিদের জন্য বড় ধাক্কাই হলো।

About

Popular Links