Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

৯টি ফাউলের শিকার নেইমার, বিশ্বকাপের এক ম্যাচে যা সর্বোচ্চ

ব্রাজিল তারকা নেইমারকে এই ম্যাচে ফাউলই করা হয়েছে ৯ বার। বিশ্বকাপে এক ম্যাচে এর চেয়ে বেশিবার ফাউলের শিকার হননি আর কেউই

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১২:৩৪ পিএম

সার্বিয়ার বিপক্ষে দারুণ জয় তুলে হাসিমুখে মাঠ ছেড়েছে ব্রাজিল। তবে নেইমারের চোট নিয়ে পরবর্তী খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। এই তারকা মাঠে সর্বোচ্চ ৯ বার ফাউলের শিকার হয়েছেন। ম্যাচের ৮০ মিনিটে তাকে বদলি করেন কোচ তিতে।

লুসাইল স্টেডিয়ামে এই ম্যাচটা নেইমার খেলেছেন শুরু থেকেই। পুরো ম্যাচে যে ছড়ি ঘুরিয়েছে সেলেসাওরা, তাতে সিংহভাগ কৃতিত্ব ছিল তারই। 

তবে এর বিড়ম্বনাও আছে বৈকি! ব্রাজিল তারকাকে এই ম্যাচে ফাউলই করা হয়েছে ৯ বার। বিশ্বকাপে এক ম্যাচে এর চেয়ে ফাউলের শিকার হননি আর কেউই। পিএসজি তারকা পা এমন ধকল সইতে পারেননি শেষমেশ। ডান পায়ের অ্যাঙ্কেলে চোট নিয়ে তাকে ছাড়তে হয়েছে মাঠ। 

নেইমারের পায়ের অবস্থা দেখা গেছে ছবিতে, সেখানে দেখা যাচ্ছিল পায়ের গোড়ালি ফুলে গেছে। ভিডিওতে দেখা যাচ্ছিল, খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ছেন তিনি।

তবে নেইমারের চোটের আগ পর্যন্ত ব্রাজিল যা করেছে, তাতে কোচ তিতের তৃপ্তই হওয়ার কথা। সার্বিয়ার চোয়ালবদ্ধ রক্ষণ দলটা ভেঙেছে রিচার্লিসনের দুই গোলে।

প্রথমটা সহজ ছিল, দারুণ পজিশনিং সেন্স কাজে লাগিয়ে রিচার্লিসন দাঁড়িয়ে ছিলেন গোলরক্ষকের সামনে, অফসাইডের ফাঁদ এড়িয়ে। ভিনিসিয়াসের শটটা গোলরক্ষক ভানজা মিলিঙ্কোভিচ-স্যাভিচ ঠেকিয়ে দিলেও রিচার্লিসনের শটটা ঠেকাতে পারেননি।

দ্বিতীয় গোলে তিনি যা করেছেন, তা গোল অব দ্য টুর্নামেন্টেরই দাবিদার। ভিনিসিয়াসের পাস আয়ত্বে নিয়ে দারুণ এক ব্যাকভলিতে করেছেন গোলটা। ব্রাজিলের জয়টাও নিশ্চিত হয়ে গেছে তাতে।

ওদিকে ব্রাজিলের রক্ষণও খেলেছে দুর্দান্ত। সার্বদের একটিও শট নিতে দেয়নি গোলে। এই জয়ের ফলে ব্রাজিল “জি” গ্রুপের শীর্ষ দল হয়েই দ্বিতীয় ম্যাচ দিবসে পা রাখছে। এমন পারফর্ম্যান্সের পর কোচ তিতের তৃপ্তই হওয়ার কথা। কিন্তু নেইমারের চোট আর তা হতে দিলো কই?

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় ব্রাজিল মুখোমুখি হবে সুইজারল্যান্ডের।

About

Popular Links