Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই গোলে রিচার্লিসনের ফলোয়ার বাড়লো ৩০ লাখ!

সার্বিয়া-ব্রাজিলের ম্যাচের জয়, আর্জেন্টিনা, জার্মানির হার ছাপিয়ে বিশ্বকাপের সবচেয়ে বড় আলোচিত ঘটনার কারিগর হয়ে উঠেছেন রিচার্লিসন

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০৩:৫৪ পিএম

এক মাস আগে ক্লাবের খেলায় কাফ মাসল ইনজুরিতে পড়ে কাতারে আসা অনিশ্চিত ছিল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনের। কিন্তু বিশ্বকাপের আসরে দলের প্রথম ম্যাচে ফুল ফোটালেন তিনিই। সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের দুটি গোলই করেছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার। এর মধ্যে দ্বিতীয় গোলটি ছিল চোখ ধাঁধানো বাইসাইকেল কিকে। যা নিয়ে দুনিয়ার সবাই এখন করছে মাতামাতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই গোলের ছবি ও ভিডিও হয়ে পড়েছে ভাইরাল।

সার্বিয়া-ব্রাজিলের ম্যাচের জয়, আর্জেন্টিনা, জার্মানির হার ছাপিয়ে বিশ্বকাপের সবচেয়ে বড় আলোচিত ঘটনার কারিগর হয়ে উঠেছেন তিনি। রাতারাতি চড়েছে তার খ্যাতির পারদ। এর প্রভাব পড়েছে তার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম প্রোফাইলেও। একদিনেই তার অ্যাকাউন্টে ফলোয়ার বেড়েছে ৩০ লাখ।

রাতে খেলা শেষ হতে না হতেই তাকে অনুসরণকারীর সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি।

ম্যাচের আগে তার সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসরণকারী ছিল ৭০ লাখ। মাত্র কয়েক ঘণ্টায় সেটি এক কোটির ঘর ছুঁয়েছে। সেটি আরও বাড়ছে। এই প্রতিবেদন লেখার সময় সেটি বেড়ে হয়েছে ১ কোটি ৭০ লাখ।

এই স্ট্রাইকারের সাফল্য ছুঁয়েছে তার টুইটারেও। সেখানে ৭ হাজার অনুসারী থেকে বেড়ে হয়েছে ১১ লাখ।

খেলা শুরুর পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে বেশি সার্চ ও মন্তব্যেও রিচার্লিসন” ও “পোম্বো” শব্দটি। দলে এই নামেই ডাকা হয় তাকে!

এর মধ্যে রিচার্লিসন নিজের পুরনো অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করেছেন নিজের টুইটার ও ইনস্টাগ্রামে। দ্বিতীয় গোলটি যেভাবে করেছেন সেটি তিনি শিখেছেন বহুদিন ধরেই। এজন্যই কি না ক্যাপশনে লিখেছেন, “কবি যেমন বলবেন: প্রশিক্ষণই প্রশিক্ষণ; খেলা তো খেলা!”

About

Popular Links