Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসিসির শীর্ষ অলরাউন্ডার সাকিব, তৃতীয় মিরাজ

সাকিব আল হাসানের কাছাকাছি পৌঁছাতে খুব বেশি দেরি নেই মিরাজের!

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২২, ০৬:৫৯ পিএম

ক্যারিয়ার জুড়েই বারবার আলোচিত হয়েছেন মেহেদী হাসান মিরাজ। তবে ভারতের বিপক্ষে সিরিজে যেন পুরো আলো নিজের দিকে টেনে নিয়েছেন এই স্পিনার। দারুণ পারফরম্যান্সে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি, পরপর দুই ম্যাচে সেরার পুরস্কার লুফে নিয়েছেন তিনি।

এবার চলে এলেন দেশের ক্রিকেটের পোস্টার বয় হওয়ার তালিকাতেও। আইসিসির র‌্যাঙ্কিংয়ে ওয়ানডে অলরাউন্ডারের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছেন তিনি। বহু বছর ধরেই এই তালিকায় শীর্ষে ছিলেন সাকিব আল হাসান। তার কাছাকাছি পৌঁছাতে খুব বেশি দেরি নেই মিরাজের!

বুধবার (১৪ ডিসেম্বর) পুরুষদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

৩৮৯ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে সাকিব। মাঝে ৩১০ পয়েন্ট নিয়ে রয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নাবি। এরপরেই ২৮৪ পয়েন্টের মালিক মিরাজ রয়েছেন তৃতীয় স্থানে।

ভারতের বিপক্ষে চলমান সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে ৮৩ বলে ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মিরাজ। এরপরেই তার অর্জন দাঁড়ায় ২৯৫ রেটিং পয়েন্ট। যদিও পরের ম্যাচের কারণে পয়েন্ট কিছুটা কমে ২৮৪ হয়েছে।

মিরাজের সেঞ্চুরির দিনে ৭৭ রান করে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ৩৫ নম্বরে আছেন মাহমুদউল্লাহ। আর তিন ম্যাচে সবমিলিয়ে ৩৭ রান করে অবনতি হয়ে ২৩ নম্বরে নেমেছেন মুশফিকুর রহিম।

এছাড়া ম্যাচ না খেলেও ৬৫৫ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের মধ্যে ১৬ নম্বরে অবস্থান করছেন তামিম ইকবাল। আর সাকিব ৩৪ নম্বরে।

বোলার র‍্যাঙ্কিংয়ে সাকিব ৬৫২ রেটিং নিয়ে ৮ আছেন। এই তালিকায় ১৩ নম্বরে আছেন মিরাজ।

About

Popular Links