Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশের মেয়েরা

অস্ট্রেলিয়ার দেওয়া ১৩১ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশের মেয়েরা ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়



আপডেট : ১৪ জানুয়ারি ২০২৩, ০৫:৫১ পিএম

প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

শনিবার (১৪ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনি উইলোমুর পার্কে অস্ট্রেলিয়ার দেওয়া ১৩১ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশের মেয়েরা ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

টস জিতে আগে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া ক্লেয়ার মুরের হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৩০ রান তোলে।

জবাবে আফ্রিয়া প্রত্যাশা ও দিলারা আক্তারের লড়াইয়ের পর স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তারের ব্যাটে ১২ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। 

১৩১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। কোনো রান না করে প্রথম বলেই ওপেনার মিষ্টি সাহা আউট হন। এরপর আফিয়া প্রত্যাশা ও দিলারা সাবলীল ব্যাটিং করে রানের চাকা সচল রাখেন। দুজনে মিলে গড়েন ৬৬ রানের জুটি। ৪২ বলে ৭ চারে ৪০ রান করে দিলারা আউট হন।

সঙ্গীকে হারিয়ে একই ওভারের শেষ বলে ফিরে যান প্রত্যাশা (২৪)। ২২ বলে ২ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান এই ওপেনার।

এরপর কিছুটা ঝুঁকি সৃষ্টি হলেও পরের দুই ব্যাটার স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার সেটি হতে দেননি। তাদের অবিচ্ছিন্ন ৬১ রানের জুটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১২ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলে কাঙ্ক্ষিত লক্ষ্য। ১৮ বলে স্বর্ণা ২৩ এবং ২৫ বলে সুমাইয়া ৩১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ান পেসার ক্লো আইন্সওয়ার্থ ৯ রানে দুটি উইকেট নিয়েছেন। এ ছাড়া রিস ম্যাককেনা একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। প্রথম ১০ ওভার পর্যন্ত তাদের চাপেই রেখেছিল বাংলাদেশের মেয়েরা। এরমধ্যে অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করে।

তবে ক্লেয়ার মুরের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়া তোলে ১৩০ রান। ৫১ বলে ৭ চারে ৫২ রানের ইনিংস খেলেন মুর। আর ইলা খেলেন ৩৫ রানের ইনিংস।

বাংলাদেশের মারুফা ও দিশা ২টি করে উইকেট নেন, একটি উইকেট নেন রাবেয়া।

About

Popular Links