Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাকিব: আমরা যেকোনো কন্ডিশনে ভালো দল হয়ে উঠতে চাই

সাকিব বলন, আমরা উইকেট নিয়ে ভাবতে চাই না, কন্ডিশন নিয়ে চিন্তা করতে চাই না। আমরা একটা ভালো দল হয়ে উঠতে চাই। আমরা যেকোনো কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে চাই। ভালো দলগুলো এটাই করে

আপডেট : ১০ মার্চ ২০২৩, ০২:২৫ পিএম

ক্রিকেটে বাংলাদেশকে সব কন্ডিশনে ভালো দল হিসেবে দেখতে চান অলরাউন্ডার ও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

তিনি বলছেন, “আমরা উইকেট নিয়ে ভাবতে চাই না, কন্ডিশন নিয়ে চিন্তা করতে চাই না। আমরা একটা ভালো দল হয়ে উঠতে চাই। আমরা যেকোনো কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে চাই। ভালো দলগুলো এটাই করে।”

বৃহস্পতিবার (৯ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে একটি শোরুম উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন তিনি।

গতকাল টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ৪ উইকেটে জয়ের অন্যতম নায়ক ছিলেন সাকিব আল হাসান। বল হাতে ২৬ রানে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ২৪ বলে ৩৪ রান করে দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে। প্রথম ম্যাচ জয়ের পর এখন নিশ্চয়ই সাকিবের চোখ সিরিজ জেতার দিকে।

টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জেতার পর সাকিব বলেন, “ইংল্যান্ড অনেক ভালো দল। আমাদের ভালো খেলতে হবে। প্রথম ম্যাচটা ভালো করেছি, চেষ্টা করব পরের ম্যাচগুলো ভালো খেলতে।”

কাল ইংল্যান্ডের বিপক্ষে জয়ে বড় অবদান নাজমুল হোসেনের। তার ৩০ বলে ৫১ রানের ইনিংসে দল ইংল্যান্ডের ১৫৬ রান তাড়া করার পথে এগিয়ে যায় অনেকটাই। এবারের বিপিএলে দুর্দান্ত ব্যাটিং করা তৌহিদ হৃদয়ও ১৭ বলে করেছেন ২৪। ৮ বছর পর জাতীয় দলে আবারও সুযোগ পাওয়া রনি তালুকদারও ১৪ বলে করেছেন ২১। শেষ পর্যন্ত সাকিবকে সঙ্গ দিয়েছেন আফিফ ১৩ বলে ১৫ রান করে। মোটামুটি একটা নতুন চেহারার দলই জয় ছিনিয়ে এনেছে।


আরও পড়ুন- বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের শুভসূচনা


সাকিব মনে করেন, “নতুন করে শুরুর পর এখন এই পারফরম্যান্সকে এগিয়ে নিতে হবে। শুরুটা ভালো হলো, এখন এখান থেকে যেন আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারি, আমাদের কাজটা সেভাবেই করতে হবে। আমরা সেটা চেষ্টা করব এবং ভালো খেলারই চেষ্টা করব।”

কালকের ম্যাচে তিন ব্যাটসম্যানের স্ট্রাইক রেট দারুণ স্বস্তি হয়ে এসেছে। নাজমুলের স্ট্রাইক রেট ছিল ১৭০, রনির ১৫০ আর তৌহিদের ১৪১। সাকিব নিজেও ১৪১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন। 

সাকিবের ভাষ্য, “সুযোগ পেলে এভাবেই নতুনেরা নিজেদের মেলে ধরেন। এভাবে কেউ যদি খেলে বা নতুন কেউ যদি দলে এসে নিজেকে মেলে ধরতে পারে, সেটা দলের জন্য ভালো, সেই খেলোয়াড়ের জন্যও ভালো।”

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেটের রেকর্ড গড়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বের ১৪তম বোলার ও বিশ্বের ষষ্ঠ স্পিনার হিসেবে ৩০০ উইকেটের ক্লাবে যোগ দেন তিনি।

এছাড়া বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেট ও ৬০০০ হাজার রানের ক্লাবেও নাম লিখিয়েছেন সাকিব। এর আগে এই রেকর্ড কেবল গড়েছিলেন শহীদ আফ্রিদি ও সনাৎ জয়াসুরিয়া।

About

Popular Links