Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এলিট প্যানেল থেকে আলিম দারের পদত্যাগ

৫৮ বছর বয়সী আলিম ১৪৪টি টেস্ট এবং ২২২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছেন

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ০২:১৪ পিএম

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এলিট প্যানেল থেকে পদত্যাগ করেছেন পাকিস্তানের অভিজ্ঞ আম্পায়ার আলিম দার। রেকর্ডসংখ্যক আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) পদত্যাগের ঘোষণা দেন এই পাকিস্তানি ক্রীড়াবিদ। 

৫৮ বছর বয়সী এই আম্পায়ার ১৪৪টি টেস্ট এবং ২২২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছেন। দুই ক্ষেত্রেই যা বিশ্বরেকর্ড। পাশাপাশি ৬৯টি টি-টোয়েন্টি ম্যাচে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, “১৯ বছরের ক্যারিয়ারে ৪৩৫টি ম্যাচে আম্পায়ারিংয়ের রেকর্ড নিয়ে এ অভিজ্ঞ আম্পায়ার এলিট প্যানেল থেকে পদত্যাগ  করেছেন।”

এলিট প্যানেল আম্পায়ার হিসেবে প্রথমবারের মতো ২০০২ সালে আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেন। এর এক বছর পর তিনি দক্ষিণ আফ্রিকায় ২০০৩ বিশ্বকাপে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

পদত্যাগের বিষয়ে এই পাকিস্তানি আম্পায়ার বলেন, “আম্পায়ারিংয়ের এই দীর্ঘ যাত্রার প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি।”

তিনি আরও বলেন, “আমি সারা বিশ্বে আম্পায়ারিংয়ের আনন্দ এবং সম্মান পেয়েছি। ক্যারিয়ারের শুরুতে এত বিপুল অর্জনের কথা আমি স্বপ্নেও ভাবিনি।”

আইসিসির প্রধান নির্বাহী  অ্যালার্ডিস ক্রিকেটে আলিম দারের অবদানের প্রশংসা করেছেন।

তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেট এবং আইসিসিতে আলিমের অবদান সত্যিই অসাধারণ। এত দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে চমৎকার দায়িত্ববোধের কারণে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে জড়িত সবার কাছে প্রচুর সম্মান পেয়েছেন।”

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার অ্যাড্রিয়ান হোল্ডস্টক এবং পাকিস্তানের আহসান রাজাকে আম্পায়ারদের এলিট প্যানেলে যুক্ত করেছে আইসিসি।

About

Popular Links