Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইপিএল খেলতে বিসিবির অনুমতির অপেক্ষায় সাকিব-লিটন

বোর্ড অবশ্য আবেদনের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ০৯:৪৬ পিএম

ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরে খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অনাপত্তি সনদের জন্য আবেদন করেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান, টপ অর্ডার ব্যাটার লিটন দাস এবং ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান।

বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আবেদনপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিবি পরিচালক জানান, আগামী ৪ এপ্রিল ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে ছুটি নিতে চান সাকিব ও লিটন।

অন্যদিকে মুস্তাফিজুরের এই সমস্যা নেই কারণ তিনি বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত সদস্য নন।

জালাল বলেন, বোর্ড অবশ্য আবেদনের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি।

“তারা (সাকিব, লিটন ও মুস্তাফিজুর) এনওসির জন্য আবেদন করেছেন। আমরা চিঠি পেয়েছি এবং দু-এক দিনের মধ্যে সিদ্ধান্ত নেব। আয়ারল্যান্ড সিরিজের একক টেস্ট থেকে ছুটি চেয়েছেন সাকিব ও লিটন। মুস্তাফিজুরের ঘটনা ভিন্ন কারণ তিনি নিয়মিত টেস্ট ক্রিকেট খেলেন না,” রবিবার ঢাকা ট্রিবিউনকে জালাল বলেন।

২০২২ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নিলামে মুস্তাফিজুরকে ধরে রেখেছিল দিল্লি ক্যাপিটালস। সাকিব এবং লিটনকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

মানি-স্পিনিং টুর্নামেন্টটি ৩১ মার্চ শুরু হওয়ার কথা রয়েছে।

২০১১ সালে নাইট রাইডার্সের সাথে আইপিএল যাত্রা শুরু করেছিলেন সাকিব। এরপর ২০১২ ও ২০১৪ সালে দুটি চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতে ২০১৭ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজির সাথে ছিলেন।

এছাড়া প্রথম আইপিএল উপস্থিতির জন্য অপেক্ষা করছেন লিটন।

আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, সাকিব, তামিম ইকবাল এবং মুস্তাফিজুরের পরে বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে সুযোগ পাওয়ার সপ্তম বাংলাদেশী ক্রিকেটার লিটন।

About

Popular Links