Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিম ম্যানেজমেন্টের সমালোচনা, রুমানাকে তলব বিসিবির

২০১১ সালের নভেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেকের পর এই প্রথম দলের বাইরে রুমানা

আপডেট : ২৪ এপ্রিল ২০২৩, ০৯:৪৭ পিএম

শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়ে টিম ম্যানেজমেন্টকে নিয়ে সমালোচনার জেরে বাংলাদেশ নারী দলের সাবেক অধিনায়ক রুমানা আহমেদকে কারণ দর্শানোর জন্য তলব করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টিম ম্যানেজমেন্টকে কটাক্ষ করে রুমানা দাবি করেন, “বিশ্রামের নামে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

রুমানা ছাড়াও বাদ পড়েছেন সালমা খাতুন, শারমিন আক্তার সুপ্তা, মারুফা আক্তার ও দিলারা আক্তার।

বিসিবি উইমেন উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, “আমরা তাকে ব্যাখ্যার জন্য ডাকব। এই প্রথম তিনি এমন মন্তব্য করলেন, তাই এবার আমরা তাকে মৌখিকভাবে সতর্ক করব।”

“এটা তার মতো একজন সিনিয়র ক্রিকেটারের কাছ থেকে অপ্রত্যাশিত। আমরা যদি কোনো ব্যবস্থা না নেই, তাহলে ভবিষ্যতে কেউ তার মাধ্যমে অনুপ্রাণিত হতে পারে। তাই, তাকে সতর্ক করা দরকার কিন্তু আমরা সব ক্রিকেটারের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রাখতে চাই।”

২০১১ সালের নভেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেকের পর এই প্রথম দলের বাইরে রুমানা। ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে প্রথমবারের মতো শিরোপা জেতে বাংলাদেশ নারী দল। সেই শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন রুমানা।

দল থেকে বাদ পড়ার পরে, রুমানা বিসিবিকে আক্রমণ করে বলেন, “সিনিয়র ক্রিকেটার হিসেবে যথাযথ সম্মান পাননি।”

“এটা এমন প্রবণতা যে সিনিয়র ক্রিকেটাররা এখানে তাদের যথাযথ সম্মান পান না। বাংলাদেশে এটি খুবই সাধারণ। আমি মনে করি আমাদের দেশে সিনিয়রদের সম্মান করার ক্ষেত্রে আমাদের অভাব রয়েছে। আপনি অন্যান্য দেশে দেখতে পাবেন সিনিয়ররা তাদের অভিজ্ঞতার জন্য মূল্যায়ন পান। তাদের ফিটনেস নিয়ে খুব বেশি কথা বলা হয় না।”

২৯ এপ্রিল কলম্বোর পি.সারা ওভালে প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই মাঠে ২ ও ৪ মে বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের পর ৯, ১১ ও ১২ মে কলম্বোর এসএসসি গ্রাউন্ডে মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

About

Popular Links