Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

গার্দিওলা: ট্রফি দিয়ে সিটির ঐতিহ্য পরিমাপ করা যাবে না

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর গার্দিওলার নেতৃত্বে চারটি লিগ শিরোপা, চারটি লীগ কাপ ও এফএ কাপ জিতেছে সিটি

আপডেট : ৩০ এপ্রিল ২০২৩, ০৭:৩৩ পিএম

প্রিমিয়ার লিগের শিরোপা অনেকটাই এখন ম্যানচেস্টার সিটির নাগালের ভেতর। সবশেষ আর্সেনালের সিটির ম্যাচটিকে লিগের ফাইনাল মনে করা হচ্ছিল। যেখানে আর্সেনাল একরকম আত্মসমর্পণ করেছে। ৪-১ গোলে জিতে হ্যাটট্রিক শিরোপা জয়ের দোরগোড়ায় এখন পেপ গার্দিওলার দল।

তবে এতেই আত্মতুষ্টিতে ভুগছেন না এই কোচ। তার মতে, “সামনের ম্যাচে ভালো খেলাটাই আপাতত গুরুত্বপূর্ণ। এছাড়া সিটির যে ঐতিহ্য রয়েছে তা শুধু ট্রফিতে পরিমাপ করা যাবে না। তাই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে।”

যদিও হেরেও আর্সেনাল এখনও লিগ টেবিলের শীর্ষে আছে। ৩৩ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৭৫।

আর দুই ম্যাচ কম খেলে দুইয়ে থাকা সিটির পয়েন্ট ৭৩। কিন্তু হাতে থাকা বাড়তি দুই ম্যাচই আত্মবিশ্বাস যোগাচ্ছে সিটিকে। এটি একরকম সুবিধাও দেবে তাদের।

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর গার্দিওলার নেতৃত্বে চারটি লিগ শিরোপা, চারটি লীগ কাপ ও এফএ কাপ জিতেছে সিটি। তিনি বলেন, “মানুষ আজ আমাদের দেখে উপভোগ করে, এটি যথেষ্ট।”

সিটির এখন ট্রেবল জয়ের সুযোগও আছে। প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ এবং এফএ কাপ তিনটি শিরোপায় এখন হাতের নাগালে।

ট্রেবল জয় নিয়ে গার্দিওলাও বলেছেন, “আমাদের এখন মনোযোগী থাকতে হবে। খেলোয়াড়দের এখন সব কটি ম্যাচ জেতার জন্য মাঠে নামতে হবে।”

গার্দিওলা বলেন, “ভক্তরা ১০-১৫ বছরের ইতিহাসের কথা বলে। সময়টা সুন্দর ছিল। এখন আমরা ভালো করছি। মানুষ আমাদের প্রশংসা করছে। এটাই সবচেয়ে বড় পাওয়া। এমন প্রাপ্তি ট্রফি জয়ের চেয়েও বড়।”

সিটি, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনার সঙ্গে ৩০টি বড় ট্রফি জিতেছেন গার্দিওলা। তবে তিনি ফুটবলের সেরা কোচদের নিয়ে বিতর্কে নিজের অবস্থান কোথায় থাকবে না নিয়ে ভাবেন না।

গার্দিওলা বলেন, “সত্যি বলতে আমি জানি না, আমি সব ম্যানেজারের মতো আমার কাজ করার চেষ্টা করি। আমি এনিয়ে ভাবি না। আমার প্রথম ভাবনা হলো, এই মুহূর্তে বেঁচে থাকা ও ভালো মতো বেঁচে থাকা।”

About

Popular Links