Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সৌদি লিগের মৌসুমসেরা একাদশে জায়গা হলো না রোনালদোর

ফুটবলের তথ্যপঞ্জি নিয়ে কাজ করা অপটা অ্যানালিস্ট সৌদি প্রো লিগের মৌসুমসেরা দলে রোনালদোকে রাখেনি। রোনালদোর জায়গায় স্থান হয়েছে ইঘালোর

আপডেট : ০৯ জুন ২০২৩, ০২:১৩ পিএম

জানুয়ারিতে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি প্রো লিগের এই মৌসুমে রোনালদোর দল রানার্সআপ হয়েছে। কিংস কাপ ও সুপার কাপে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে তার দল আল নাসর। 

আল ইত্তিহাদের কাছে পরাজয় মেনেও সৌদি প্রো লিগে গোলমুখের সামনে দুর্দান্ত ছিলেন ক্রিস্টিয়ানো। সৌদি অধ্যায়ে ১৬ ম্যাচে ১৪ গোল করেছেন তিনি। তারপরও সৌদি প্রো লিগের মৌসুম সেরা একাদশে জায়গা হলো না এই পর্তুগিজ উইঙ্গারের।

তার জায়গায় একাদশে স্থান হয়েছে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড খেলোয়াড় ওডিওন ইঘালোর। ৩৩ বছর বয়সী ইঘালো খেলেন আল হিলাল ক্লাবে। মৌসুমসেরা একাদশে সর্বোচ্চ ৫ খেলোয়াড় আল ইত্তিহাদের। আল নাসর থেকে জায়গা হয়েছে দুজনের।

ইউরোপীয় ক্লাব ফুটবলের মতো সৌদি প্রো লিগও শুরু হয়েছিল গত বছরের আগস্টে। রোনালদো আল নাসরে যোগ দেন চলতি বছরের শুরুতে, লিগে প্রথম ম্যাচ খেলেন ২২ জানুয়ারিতে। দেরিতে যোগ দেওয়ার কারণে মৌসুমে ৩০ ম্যাচের মধ্যে খেলার সুযোগ পেয়েছেন ১৬টিতে। 

এর মধ্যে ১৪ গোল করেন রোনালদো, যা পুরো লিগ মিলিয়ে পঞ্চম সর্বোচ্চ। তবে পাঁচবারের ব্যালন ডি'অরজয়ীর এই পারফরম্যান্স মৌসুমের সেরা একাদশে থাকার জন্য যথেষ্ট হয়নি।

ফুটবলের তথ্যপঞ্জি নিয়ে কাজ করা অপটা অ্যানালিস্ট সৌদি প্রো লিগের মৌসুমসেরা দলে রোনালদোকে রাখেনি। রোনালদোর জায়গায় স্থান হয়েছে ইঘালোর। আল হিলালের এই স্ট্রাইকার লিগের তৃতীয় সর্বোচ্চ ১৯ গোল করেছেন। 

নাইজেরিয়ান ফুটবলার ইঘালো ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত ধারে ম্যানচেস্টার ইউনাইটেডে ছিলেন। চীনের সাংহাই সিনহুয়া থেকে এক বছরের জন্য ধারে গিয়ে ২৩ ম্যাচে ৫ গোল করেন ইউনাইটেডের হয়ে।

আক্রমণভাগে ইঘালোর দুই পাশে জায়গা হয়েছে আল ফাতেহ ক্লাবের দুই ফরোয়ার্ড ফিরাস আল বুরাইকান ও মুরাদ বাতনার। লিগে সর্বোচ্চ ২১ গোল করা আল ইত্তিহাদের আবদেররাজ্জাক হামাদুল্লাহরও একাদশে জায়গা হয়নি। 

অপটা অ্যানালিস্টের তৈরি করা তালিকাটি সৌদি প্রো লিগের অফিশিয়াল টুইটার পেজ থেকে পোস্ট করা হয়েছে।

সৌদি প্রো লিগ একাদশ: আল ব্রিকান, ইঘালো, বাটনা, কাকু, রোমারিনহো, গুস্তাভো, কোনান, শারাহিলি, হেগাজি, ওলায়ান ও গ্রোহে।

About

Popular Links