Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশি রিয়াল মাদ্রিদ সমর্থকদের আনুষ্ঠানিক স্বীকৃতির বর্ষপূর্তি উদযাপন

বিভিন্ন দেশেই রিয়াল মাদ্রিদের এরকম অফিসিয়াল ফ্যান গ্রুপ রয়েছে

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১১:১৭ এএম

স্প্যানিশ ফুটবল জায়ান্ট রিয়াল মাদ্রিদের বাংলাদেশি সমর্থকরা অফিসিয়াল ফ্যান ক্লাব হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতির প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে।

শুক্রবার (২২ অক্টোবর) রাজধানীতে ক্লাবটির বাংলাদেশি সমর্থকরা এই আয়োজন করে।

রিয়াল মাদ্রিদের বাংলাদেশি সমর্থকদের গ্রুপ "পেনা মাদ্রিদিস্তা অল হোয়াইটস বাংলাদেশ" গত বছরের ২২ অক্টোবর স্প্যানিশ ক্লাবের কাছ থেকে আন্তর্জাতিক ভক্তদের ক্যাটাগরিতে ফ্যান ক্লাব হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি লাভ করে। 

আনুষ্ঠানিক স্বীকৃতির প্রথম বর্ষপূর্তি উদযাপনের জন্য সারা দেশের বিভিন্ন অঞ্চলের রিয়াল মাদ্রিদ সমর্থকরা রাজধানীর একটি হোটেলে জড়ো হয়েছিল।

 গ্রুপের কর্মকর্তারা জানান, ফ্যান গ্রুপে হাজার হাজার সমর্থক রয়েছে, কিন্তু চলমান কোভিড মহামারি পরিস্থিতির কারণে তাদের মধ্যে খুব সীমিতসংখ্যক সমর্থক অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ পেয়েছেন।

ক্লাবের সভাপতি মো. বিল্লাল হোসেন বলেন, "এই ফ্যান ক্লাবের মূল উদ্দেশ্য হল দেশের সকল রিয়াল মাদ্রিদ ভক্তদের সাথে যোগাযোগ রক্ষা করা, দেশের ফুটবলের উন্নয়নে অবদান রাখা এবং বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত থাকা।"

ফ্যান ক্লাবের সাধারণ সম্পাদক আরমান শাহরুখ তুষার বলেন, "বিশ্বের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাব হিসেবে বিভিন্ন দেশেই রিয়াল মাদ্রিদের এরকম অফিসিয়াল ফ্যান গ্রুপ রয়েছে। এটা খুবই আনন্দের বিষয় যে এই ফ্যান ক্লাবটি রিয়াল মাদ্রিদের মতো ঐতিহ্যবাহী ক্লাবের অফিসিয়াল ফ্যান ক্লাব হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে।"

রিয়াল মাদ্রিদের বাংলাদেশি সমর্থকদের নিয়ে ২০১৩ সালে এই ফ্যান ক্লাবটির যাত্রা শুরু হয় এবং ২০২০ সালে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কাছ থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি লাভ করে।

রিয়াল মাদ্রিদকে সমর্থন করার পাশাপাশি এই ফ্যান গ্রুপটি বিভিন্নভাবে দেশের ফুটবলের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও জানান ক্লাব সংশ্লিষ্টরা। বৃক্ষরোপণ, পরিবেশ দূষণ রোধ এবং মাদকাসক্তির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতেও কাজ করছে তারা।

 

About

Popular Links