Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের জার্সি পরে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ

এই নকশাটি ২০০৪-০৫ সালের জার্সি থেকে অনুপ্রাণিত

আপডেট : ০৮ মার্চ ২০২২, ১১:০২ এএম

পুনর্ব্যবহারযোগ্য (রিসাইকেলেবল) কাপড় দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি তৈরি করা হয়েছে।

জার্সির সামনের অংশটি পুনর্ব্যবহৃত জ্যাকওয়ার্ড ফ্যাব্রিক থেকে এবং পিছনে মেশ ফ্যাব্রিক দিয়ে তৈরি করা হয়েছে। এর ফলে খেলোয়াড়রা মধ্যপ্রাচ্যের তাপ থেকে কিছুটা স্বস্তি পাবে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং অফিসিয়াল জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ সোমবার (১১ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই জার্সি উন্মোচন করেন।

বাংলাদেশ দলের অফিসিয়াল এই জার্সি আড়ংয়ের বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে।

স্পোর্টস ও স্পোর্টজের মালিক মেহতাব উদ্দিন গণমাধ্যমকে বলেন, “এই নকশাটি ২০০৪-০৫ সালের জার্সি থেকে অনুপ্রাণিত। যদিও হুবহু একই রকম নয়। বাংলাদেশ ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট সিরিজের সময় একই ধরনের ডিজাইন করা জার্সি পরেছিল।”

তিনি আরও বলেন, জার্সির সামনের অংশের জ্যাকওয়ার্ড ফ্যাব্রিকের সুতাটি পুনর্ব্যবহৃত প্লাস্টিক থেকে তৈরি। এবং পিছনের মেশ ফ্যাব্রিক মূলত বায়ু চলাচলের কারণে জার্সির তাপমাত্রা ভালভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম। আমরা জার্সিটি ডিজাইন করার সময় মধ্যপ্রাচ্যের তাপ মাথায় রেখে করেছিলাম। জার্সির কাঁধ লাল এবং জার্সির বাকি অংশ সবুজ রাখা হয়েছে যাতে আমাদের জাতীয় পতাকা ফুটিয়ে তোলা যায়। 

শুক্রবার (৯ অক্টোবর) ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে ওমান-এ দলের বিপক্ষে অনুশীলন ম্যাচে বাংলাদেশের ক্রিকেটাররা এই জার্সি পরেছিলেন।

আবুধাবিতে দুটি সরকারি অনুশীলন ম্যাচে মঙ্গলবার (১২ অক্টোবর) শ্রীলঙ্কা ও বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আয়ারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশের।

বাছাইপর্বে অংশগ্রহণের জন্য বাংলাদেশ ক্রিকেট দল শুক্রবার (১৫ অক্টোবর) ওমানে ফিরে যাবে। সেখানেই প্রথম ম্যাচে রবিবার মাস্কটের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের মুখোমুখি হবে তারা। 

সুপার ১২-তে পৌঁছানোর লক্ষ্যে বাংলাদেশ একই ভেন্যুতে আগামী ১৯ এবং ২১ অক্টোবর ওমান এবং পাপুয়া নিউ গিনির মুখোমুখি হবে।

About

Popular Links