Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব

গোলের দেখা পেয়েছে মোহামেদ সালাহ এবং সাদিও মানে

আপডেট : ২৩ মে ২০২২, ১০:৫০ এএম

প্রিমিয়ার লিগের ম্যাচে ৫-০ গোলে ওয়াটফোর্ডকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল। একসঙ্গে জ্বলে উঠলেন আক্রমণভাগের তিন তারকা। হ্যাটট্রিক করলেন রবের্তো ফিরমিনো। প্রতিপক্ষের মাঠে গোলের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানেও।

দুই দলের আগের দেখায় এই মাঠেই গত বছরের ফেব্রুয়ারিতে ৩-০ গোলে হেরেছিল লিভারপুল। সেই ক্ষতে এবার প্রলেপ দিল অ্যানফিল্ডের দলটি।

শুরু থেকে আক্রমণে দাপট দেখানো লিভারপুল ম্যাচে ৭৭% সময় বল দখলে রেখে লিভারপুল গোলের উদ্দেশে ১৯টি শট নেয়, যার আটটি ছিল লক্ষ্যে, পাঁচটিতে মেলে সাফল্য।

প্রথম সাফল্য আসে নবম মিনিটে। ডান দিক থেকে সালাহর দারুণ ক্রসে ডি-বক্সের মাথা থেকে প্রথম স্পর্শে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

দিদিয়ের দ্রগবা (১০৪) ও সালাহর পর (১০৩) তৃতীয় আফ্রিকান ও সব মিলিয়ে ৩১তম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন মানে।

৩৭তম মিনিটে দারুণ গোছানো আক্রমণ থেকে ব্যবধান বাড়ায় সফরকারীরা। মানের পাস ডি-বক্সে খুঁজে পায় জেমস মিলনারকে। তার বাড়ানো বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে একজনের বাধা এড়িয়ে সালাহর শটে লাফিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান ফস্টার। একটু পর তিন মিনিটে দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে বড় জয়ের পথে এগিয়ে যায় লিভারপুল।

৫২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করেন ফিরমিনো। অ্যান্ড্রু রবার্টসনের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে পাঠাতে বসেছিলেন ওয়াটফোর্ডের ডিফেন্ডার। ফস্টার বল ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। সহজেই লক্ষ্যভেদ করেন ফিরমিনো। যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফিরমিনো। নিকো উইলিয়ামসের পাস পেয়ে কাছ থেকে গোলটি করেন তিনি।

আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে চেলসিকে পেছনে ফেলে আপাতত শীর্ষে উঠেছে লিভারপুল।

About

Popular Links