Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বার্সেলোনায় মেসির ১০ নম্বর জার্সি নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন আগুয়েরো

১০ নম্বর জার্সিতে আনসু ফাতিতে ভাল মানিয়েছে বলে মন্তব্য করেছেন আগুয়েরো

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১০:০৭ পিএম

আর্জেন্টাইন স্ট্রাইকার সের্হিও আগুয়েরো বার্সেলোনায় স্বদেশি লিওনেল মেসির ১০ নম্বর জার্সি নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

সম্প্রতি বার্সেলোনা সতীর্থ আনসু ফাতির প্রতিভার কথা বলতে গিয়ে ১০ নম্বর জার্সি না নেওয়ার কথা জানান তিনি।

আগুয়েরো ২০২০-২১ মৌসুম শেষে ম্যানচেস্টার সিটি থেকে বার্সায় যোগ দেন। ন্যূ ক্যাম্পে জাতীয় দলের সতীর্থ মেসির সঙ্গে তাকে দেখা বলে ধরে নেওয়া হয়েছিল।

তবে মেসি বার্সা ছেড়ে যাওয়ায় সেটি আর দেখা যায়নি। তবে আগুয়েরো এখন স্বীকার করেছেন যে, তিনি তার স্বদেশির বহুল আকাঙ্ক্ষিত জার্সি পাওয়ার সুযোগ প্রত্যাখ্যান করেছেন।

বার্সায় ১০ নম্বর জার্সি নিলে মেসির পাশাপাশি রোনালদিনহো এবং দিয়েগো ম্যারাডোনার মতো তারকাদারে সঙ্গী হতেন তিনি। তবে তিনি আর্জেন্টিনার হয়ে খেলা ১৯ নম্বরটিই পছন্দ করেন।

আনসু ফাতি ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ীর জার্সি পরার মতো সবচেয়ে যোগ্য জানিয়ে সংবাদ সম্মেলনে আগুয়েরো বলেন,“বার্সেলোনায় সর্তীথরা আমাকে নম্বর ১০ নিতে বলেছিল, কিন্তু আমি সেটি নিতে অস্বীকৃতি জানিয়েছিলাম। আমি আমার জাতীয় দলের পছন্দের ১৯ নম্বরেই থাকতে চেয়েছিলাম। আসলে, ১০ নম্বর জার্সিতে আনসু ফাতিতে ভাল মানিয়েছে।”

২০১৯ সালে বার্সার সিনিয়র দলে প্রবেশের পর থেকে আনসু ইউরোপের অন্যতম প্রতিভাবান তরুণ খেলোয়াড় হিসেবে আবির্ভূত হয়েছেন এবং ন্যূ ক্যাম্পে নতুন পাঁচ বছরের চুক্তি স্বাক্ষরের পথে রয়েছেন তিনি।

১৮ বছর বয়সী এই তরুণের প্রতিভায় মুগ্ধ আগুয়েরো আশা প্রকাশ করেন বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আরও বেশি ঝলক দেখাবে আনসু।

তিনি বলেন, "আনসু এখনও একজন তরুণ খেলোয়াড়, এই বয়সে সব সময় সেরাটা দেওয়া কঠিন। অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে আমরা তরুণদের সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করি। আনসুর অনেক প্রতিভা আছে এবং সে অনেক অনুশীলন করে। আমরা ভাগ্যবান সে বার্সেলোনায় আছে।”

গুরুতর আঘাতের কারণে আগুয়েরো ২০২১-২২ মৌসুমের শুরুতে বার্সার হয়ে মাঠে নামতে পারেননি। তবে শেষ পর্যন্ত গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে লা লিগা জিতে বার্সার অভিষেক হয় তার।

বুধবার রাতে (২০ অক্টোবর) চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের লড়াইয়ে রোনাল্ড কোয়েম্যানের দল ডাইনামো কিয়েভের বিপক্ষে দেখা যেতে পারে তাকে।

About

Popular Links