Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেইমারহীন পিএসজিকে জেতালেন মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো জোড়া গোল করলেন মেসি

আপডেট : ১৩ জুন ২০২২, ১০:২৯ এএম

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে জার্মান ক্লাব লাইপজিগকে পরাজিত করেছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ঘরের মাঠ পার্ক দি প্রিন্সে মঙ্গলবার (১৯ অক্টোবর) দিবাগত রাতে ৩-২ গোলে জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা।

পিএসজির হয়ে জোড়া গোল করেছেন দলটির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এই নিয়ে ক্যারিয়ারে ৩৪তম বারের মতো চ্যাম্পিয়নস লিগে জোড়া বা তার চেয়ে বেশি গোল করলেন মেসি। পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগে করলেন প্রথমবারের মতো। পিএসজির অপর গোলটি এসেছে কিলিয়ান এমবাপ্পের পা থেকে।

ম্যাচের নবম মিনিটেই জুলিয়ান ড্রেক্সলারের পাসে গোল করে পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। ২৮তম মিনিটে লাইপজিগকে সমতায় ফেরান আন্দ্রে সিলভা। সমতায় থেকেই বিরতিতে যায় দুদল।

বিরতির পর ম্যাচের ৫৭তম মিনিটে নর্দি মুকিয়েলের গোলে এগিয়ে যায় লাইপজিগ। এরপরই শুরু হয় মেসি জাদু। ম্যাচের ৬৭ তম মিনিটে পিএসজিকে সমাতায় ফেরান আর্জেন্টাইন অধিনায়ক।

পিছিয়ে পড়েই কি না, গা ঝাড়া দিয়ে উঠল পিএসজি। ৬৭ মিনিটে এমবাপ্পের সহায়তায় নিজের প্রথম গোল পেয়ে যান মেসি। শটটা হয়তো আটকাতেও পারতেন লাইপজিগের গোলকিপার পিটার গুলাকচি। তার হাতে গেলে পোস্টে লাগে বল, গোল হয়েছে এটা পুরোপুরি নিশ্চিত করার জন্য মেসিকেই এগিয়ে গিয়ে আবারও পা ছোঁয়ানো লাগে।

সাত মিনিট পর আবারও মেসি-এমবাপ্পে ঝলক। বক্সে বিপজ্জনকভাবে ঢুকে যাওয়া এমবাপ্পেকে বাজেভাবে ফাউল করে বসেন লাইপজিগের ফরাসি সেন্টারব্যাক মোহাম্মদ সিমাকান। সেখান থেকে পেনাল্টি পায় পিএসজি। কিন্তু নিজে না নিয়ে এমবাপ্পে পেনাল্টি নিতে বলেন মেসিকে। দুর্দান্ত পানেনকা শটে দলকে এগিয়ে দেন মেসি। ম্যাচের একদম শেষ মূহুর্তে পিএসজি আরেকটা পেনাল্টি পেলে সেটা অবশ্য মেসি নেননি। হ্যাটট্রিক করার সুযোগ থাকলেও নিঃস্বার্থভাবে এমবাপ্পেকে পেনাল্টিটা দিয়ে দেন। কিন্তু সেখান থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন এমবাপ্পে। কিন্তু তাতে কী? ম্যাচ সেরা যে এমবাপ্পেই হয়েছেন!

এই জয়ের পর চ্যাম্পিয়নস লিগের “এ” গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে পিএসজি। ৩ ম্যাচে ৭ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

About

Popular Links