Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাপুয়া নিউগিনিকে বিধ্বস্ত করে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ কোন গ্রুপে খেলবে তা নির্ভর করছে স্কটল্যান্ড-ওমান ম্যাচের ওপর

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১১:০৬ পিএম

ওমানের রাজধানী মাস্কাটে বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৮৪ রানের জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে পা রেখেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মাস্কটের আল আমি রাত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে আগের ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে বাংলাদেশ।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তের পেছনে তার যুক্তি ছিল, ‘‘ব্যাটিয়ের জন্য উইকেট খুবই ভালো মনে হচ্ছে। তাই আমরা স্কোরবোর্ডে একটি ভালো সংগ্রহ দাঁড় করাতে চাই।’’

ম্যাচের আগে তিনি আরও বলেন, ‘‘আমাদের (বাংলাদেশ দল) মধ্যে দারুণ আলোচনা হয়েছে। আমাদের একটি ভাল দল আছে এবং আমরা এখনও আমাদের সেরাটা খেলিনি।’’

প্রথমে  ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে বাংলাদেশ। চলমান টি -টোয়েন্টি বিশ্বকাপে এটিই এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রান।

জবাবে কিপিন দোরিগা ছাড়া বাকি ব্যাটারদের ব্যর্থতায় ৯৭ রানে গুটিয়ে যায় পাপুয়া নিউগিনি।

ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ রান এবং বোলিংয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন  সাকিব আল হাসান।

বৃহস্পতিবারের অপর ম্যাচে যদি ওমানের বিপক্ষে স্কটল্যান্ড জয়লাভ করে তাহলে মূলপর্বে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড,দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাইপর্বের ‘‘এ’’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে একই গ্রুপে পড়বে বাংলাদেশ। অন্যদিকে, যদি স্কটিশদের বিপক্ষে ওমান জয়লাভ করে তাহলে বাংলাদেশে মূলপর্বে কোন গ্রুপে খেলবে তা নির্ভর করবে নেট রানরেটের ওপর। 

About

Popular Links