Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারির আসনে সাকিব

শারজায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেট শিকারের মাধ্যমে এই মাইলফলক গড়েন সাকিব

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১২:১২ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের ম্যাচে ২ উইকেট শিকারের মাধ্যমে পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদিকে হটিয়ে এককভাবে টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারির আসনে উঠে এলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

রবিবার (২৪ অক্টোবর) শারজায় অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের ৯ম ওভারে নিজের দ্বিতীয় ওভারে পান্থুম নিসাংকার উইকেট নিয়ে টুর্নামেন্টে নিজের ৪০তম উইকেট শিকারের মাধ্যমে এই মাইলফলক গড়েন সাকিব।

পরে একই ওভারে আরেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দোকে আউট করে ম্যাচে নিজের ২য় আর বিশ্বকাপে নিজের ঝুলিতে ৪১তম উইকেট নিয়ে রেকর্ডটিকে আরও বর্ধিত করেন তিনি।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ উইকেট শিকার করে ৩৯ উইকেট নিয়ে বৃহস্পতিবার (২১ অক্টোবর) থেকে পাকিস্তানের শহীদ আফ্রিদির সঙ্গে যৌথভাবে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ডটি ভাগাভাগি করে আসছিলেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।

আফ্রিদির যেখানে ৩৯ উইকেট পেতে ৩৪ ম্যাচ খেলতে হয়েছে, সেখানে আফ্রিদিকে ছুঁতে সাকিবের লেগেছে মাত্র ২৮ ম্যাচ। এছাড়া, এই টুর্নামেন্টে আফ্রিদি যেখানে মাত্র দুবার ম্যাচে ৪ উইকেট নিতে পেরেছেন, সেখানে সাকিব ম্যাচে ৪ উইকেট নিয়েছেন চারবার।

এর আগের ম্যাচেই শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান।

About

Popular Links