Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বহিরাগত’ মাশরাফিকে নিয়ে ভাবছেন না গিবসন

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের প্রথম খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের পরাজয়ের জন্য কোচিং স্টাফরাও দায়ী বলে মন্তব্য করেন মাশরাফি

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ০৯:২০ পিএম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফদের বিষয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মন্তব্য নিয়ে মাথা ঘামাচ্ছেন না বোলিং কোচ ওটিস গিবসন। তিনি এটিকে “বাইরের লোকের কথা” বলে মন্তব্য করেছেন।

মাশরাফির মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার গিবসন মঙ্গলবার (২৬ অক্টোবর) এ কথা বলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের প্রথম খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের পরাজয়ের জন্য কোচিং স্টাফরাও দায়ী বলে সোমবার নিজের ফেসবুক পেজে লেখেন সাবেক ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার আগের দিন দুবাইয়ে অনলাইন সংবাদ সম্মেলনে জাতীয় দলের এই বোলিং কোচ বলেন, “বাইরে থেকে কে-কী বলছে, তাতে আমার আগ্রহ নেই। আমরা জানি, বাংলাদেশ দলের কোচিং গ্রুপ হিসেবে আমরা কী করছি। বাইরের লোকের কথায় কিছু যায় আসে না।”

মাশরাফি তার ফেসবুক পোস্টে শ্রীলংকার কাছে হারের পেছনে লিটন দাসের ক্যাচ মিসের প্রসঙ্গ এনে এর জন্য কোচিং স্টাফদেরও দায়ী করে সেদিকে নজর দেওয়া হচ্ছে না বলে উল্লেখ করেন। 

মাশরাফি লিখেছেন, “লিটনের ক্যাচ মিসের কোন এক্সকিউজ দিবো না, এমনকি লিটন নিজেও দেবে না। তবে ক্যাচ মিস খেলার একটা অংশই। কিন্তু ফিল্ডিং কোচের কাছে কি এ বিষয়গুলো নিয়ে জানতে চাওয়া হয়? ক্যাচ মিস কি এই প্রথম হলো? ২০১৯ বিশ্বকাপের পর ম্যানেজমেন্ট এর প্রায় সবাই চাকরি হারিয়েছে, স্রেফ বর্তমান ফিল্ডিং কোচ ছাড়া।”

ওয়ানডে দলের সবচেয়ে সফল এই অধিনায়ক লেখেন “তাহলে আমরা বিশ্বকাপে বা তারপর কি সেরা ফিল্ডিং সাইড হয়ে গিয়েছি? এখন টিম ম্যানেজমেন্ট দেখলে মনে হয় একটা রিহ্যাব সেন্টার, যেখানে সাউথ আফ্রিকার সব চাকরি না পাওয়া কোচগুলো একসঙ্গে আমাদের রিহ্যাব সেন্টারে চাকরি করছে। এদের বাদ দেওয়া আরও বিপদ। কারণ চুক্তির পুরো টাকাটা নিয়ে চলে যাবে। তাহলে দাঁড়ালো কী? তারা যতদিন থাকবে আর মন যা চাইবে তাই করবে।”  

দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো তার নিজের দেশ থেকে লোক আনছে, এরপর যারা অস্থায়ী ভাবে আছে তাদেরও সরাবে আর নিজের মতো করে ম্যানেজমেন্ট সাজাবে বলেও মন্তব্য করেন মাশরাফি।

মাশরাফি লেখেন, “হেড কোচ এক এক করে নিজ দেশের সবাইকে আনছে, এরপর যারা অস্থায়ী ভাবে আছে তাদেরও সরাবে আর নিজের মতো করে ম্যানেজমেন্ট সাজাবে। তাও মেনে নিলাম কিন্তু রাসেল (হেড কোচ) ম্যানেজমেন্ট এর জন্য যেভাবে স্টেপআপ করে মূল দলের জন্য তাহলে লুকিয়ে কেন? কেন তামিম, মুশফিক, রিয়াদ ভালো থাকে না। এটা ঠিক করা তার কাজ না?”

About

Popular Links