Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই যুগ পর পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া

পাকিস্তানের সঙ্গে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া

আপডেট : ০৯ নভেম্বর ২০২১, ১২:১৪ এএম

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তানে ম্যাচ প্রত্যাহার করলেও দুই যুগ পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এএফপি’র প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের সঙ্গে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

সোমবার (৮ নভেম্বর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, আগামী বছরের মার্চ-এপ্রিলে পাকিস্তান সফর করবে অস্ট্রেলিয়া।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা এক বিবৃতিতে বলেন, “অস্ট্রেলিয়া সেরা পারফরম্যান্স করা দলগুলোর অন্যতম। তারা ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানের মাঠে খেলতে আসছে। তাই ক্রিকেট ভক্তদের জন্যও এটি একটি বিশেষ চমক হতে যাচ্ছে।”

সফরটি পাকিস্তানের জন্য একটি বিশাল উৎসাহ মন্তব্য করে তিনি বলেন, “নিরাপত্তা সতর্কতার কারণ দেখিয়ে দুটি দল তাদের সফর বাতিল করায় আঘাত পেয়েছিলাম। তাই নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মতো অস্ট্রেলিয়াও একই কাজ করবে বলে আশঙ্কা ছিল।”

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান নির্বাহী নিক হকলি বলেন, “অস্ট্রেলিয়া আগামী বছর পাকিস্তান সফরের সম্ভাবনা নিয়ে উচ্ছ্বসিত। এটি অবশ্যই একটি হাই ভোল্টেজ সিরিজ আর পাকিস্তানের জনগণও ক্রিকেট ও জাতীয় দল নিয়ে অত্যন্ত উৎসাহী।”

তিনি আরও বলেন, “আমাদের খেলোয়াড় এবং কর্মীদের নিরাপত্তা এবং কল্যাণ আমাদের এক নম্বর অগ্রাধিকার। তাই সফরের জন্য উপযুক্ত এবং পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে কি-না নিশ্চিত করতে আমরা পিসিবি এবং প্রাসঙ্গিক সংস্থার সঙ্গে কাজ চালিয়ে যাব।”

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে হামলার ছয় বছর পর আন্তর্জাতিক ম্যাচের আয়োজক হিসেবে ধীরে ধীরে ক্রিকেট মানচিত্রে ফিরে আসছে পাকিস্তান।

About

Popular Links