Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

'ড্র' দিয়ে গ্রুপ পর্ব শেষ পর্তুগালের

ইরানের সাথে ১-১ গোলে ড্র করেছে পর্তুগাল। ‘বি’ গ্রুপে রানার্সআপ হয়ে শেষ ১৬ তে জায়গা করে নিয়েছে কুইনাসরা।  

আপডেট : ২৬ জুন ২০১৮, ০১:০৫ পিএম

গত দুই ম্যাচে টানা পারফরমেন্স ধরে রাখা ক্রিস্তিয়ানো রোনালদো এইবার পেনাল্টি থেকে গোলের সুযোগ হাতছাড়া করলেন। তবে, বিশ্বকাপে নক আউট পর্বের টিকেট পেয়ে গেছেন ইউরো চ্যাম্পিয়নরা। ইরানের সঙ্গে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে পৌঁছেছে শেষ ষোলোতে। 

সারনস্কে ‘বি’ গ্রুপের পর্তুগাল বনাম ইরানের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। প্রথমার্ধে পর্তুগালকে এগিয়ে নেন রিকার্দো কারেসমা। ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ইরানী পার্সিয়ান খেলোয়াড় করিম আনসারিফার্দ।

দারুণ এক গোলে ৪৫তম মিনিটে পর্তুগালকে এগিয়ে নেন কারেসমা। সেদ্রিক সোয়ারেসের সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে একটু এগিয়ে গিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের বাঁকানো শটে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। 

দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু সুযোগ এসেছিল রোনালদোর সামনে। সেই সুযোগকে হাতছাড়া করলেন এই তারকা। সবচেয়ে হতাশা জনক বিষয় পর্তুগিজ অধিনায়কের পেনাল্টি বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ইরানের গোলরক্ষক আলি বেইরানভান্দ। 

শেষ রক্ষার জন্য চেষ্টা চালিয়ে গিয়েছেন ইরান।  শেষের দিকে আক্রমণে শক্তি বাড়িয়েছেন। তা  কাজেও লেগে যায়। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরায় ইরান। বদলি হিসেবে নামা আনসারিফার্দের গোলে খেলায় সমতা ফিরে আসে।  

পয়েন্ট আর গোল পার্থক্য সমান হলেও স্পেনের চেয়ে গোল কম করায় রানার্সআপ হয়ে নকআউট পর্বের শেষ ষোলোতে উঠেছে পর্তুগাল। 

আগামী শনিবার (৩০ জুন) শেষ ষোলোতে ‘এ’ গ্রুপ সেরা উরুগুয়ের বিপক্ষে খেলবে পর্তুগাল। পরদিন ‘এ’ গ্রুপের রানার্সআপ রাশিয়ার বিপক্ষে খেলবে স্পেন। 

About

Popular Links