Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

জয় না পেয়েও চিলির পরাজয়ে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা

ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে লাতিন আমেরিকা থেকে কাতার বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ০৫:১৩ পিএম

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ঘরের মাঠে হতাশাজনকভাবে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। তবে নিজেরা জয়বঞ্চিত থাকলেও অপর ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে চিলির হারে ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে গিয়েছে আলবিসেলেস্তেরা।

বুধবার (১৭ নভেম্বর) সান হুয়ানে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। এ ম্যাচে জয়লাভ করলেই ২০২২ বিশ্বকাপে পা রাখতো দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ঘরের মাঠে ম্যাচ হলেও স্বাগতিক হওয়ার ফায়দা তুলতে ব্যর্থ হয় লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। বিবর্ণ ফুটবলের প্রদর্শনী দেখিয়ে নেইমারবিহীন ব্রাজিলের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছারে তারা। ফলে বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিতেও আরও কিছুদিন অপেক্ষায় থাকার সম্ভাবনায় ছিল আর্জেন্টিনা।

কিন্তু সুপার ক্লাসিকো মহারণ শেষ হওয়ার কিছুক্ষণ পরেই জানা যায় ইকুয়েডরের কাছে ০-১ গোলে পরাজিত হয়েছে চিলি। তাতেই ৫ ম্যাচ হাতে রেখে অংশগ্রহণ নিশ্চিত হয় আর্জেন্টিনার।

এরই মধ্যে কাতার বিশ্বকাপে পা রাখায় আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছে লাতিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল।

লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তাদের পেছনেই আছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকান অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপে যাবে। বিশ্বকাপ কেলতে হলে ৫ম দলটিকে খেলতে হবে প্লে-অফ।

About

Popular Links