Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

রূপা নিয়েই সন্তুষ্ট থাকতে হলো রুবেল ও দিয়াকে

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ মিশ্র বিভাগের ফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে ১-৫ সেটে পরাজিত হয় বাংলাদেশ

আপডেট : ২০ নভেম্বর ২০২১, ০৯:১২ এএম

চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি থাকলেও রানার্স আপ হিসেবেই তীর ২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ শেষ করলো বাংলাদেশ।

শুক্রবার (১৯ নভেম্বর) ঢাকার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের শেষ দিনে রিকার্ভ মিশ্র বিভাগের ফাইনালে স্বর্ণপদক জয়ের লক্ষ্যে নেমেছিলেন দুই বাংলাদেশি আর্চার মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল দিয়া সিদ্দিক।

কিন্তু দক্ষিণ কোরিয়ার লি সেয়ংইয়ুন এবং রয়ো সু সুং এর কাছে ১-৫ সেটের পরাজয়ে রৌপ্য নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের। তবে স্বর্ণপদক জিততে না পারলেও প্রথমবারের মতো রূপা জয়ের মাধ্যমে এ প্রতিযোগিতার ইতিহাসে সর্বোচ্চ সাফল্যের দেখা পেয়েছে বাংলাদেশ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৬ নভেম্বর) শ্বাসরুদ্ধকর সেমিফাইনালে  শক্তিশালী ভারতকে ৫-৪ সেটে হারিয়ে প্রথমবারের মতো এ প্রতিযোগিতার কোনো ইভেন্টের ফাইনালে পৌঁছে ইতিহাস তৈরি করে রুবেল-দিয়া জুটি।

সোনা জিততে না পারলেও আর্চারদের পারফরম্যান্সে তৃপ্ত কোচ মার্টিন ফ্রেডরিক। জার্মান কোচ বলেন, “আমি তাদের পারফরম্যান্সে খুশি। তারা খুবই ভালো খেলেছে। আমরা সোনা জিততে না পারলে রূপা জিতেছি। শেষ সেটে তারা ভালো করলেও সাফল্য অর্জন করতে তাদের আরও সময়ের প্রয়োজন।”

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় দিয়া বলেন, “পুরো টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি এবং ফাইনালেও ভালো খেলার চেষ্টা করেছি। আমি হয়তো আজকের মতো আগে এভাবে শট করিনি কিন্তু শেষ পর্যন্ত ভালো করেছি। তারা (দক্ষিণ কোরিয়া) আসলে খুবই নিখুঁতভাবে শট করে। আমাদের আত্মবিশ্বাসকে সেই স্তরে নিয়ে যেতে হবে।”

রুবেল বলেন, “এই হার থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। চ্যাম্পিয়নশিপে আমরা আমাদের ভুলগুলো বুঝতে পেরেছি এবং ভবিষ্যতে আমরা সেই ভুলগুলো শোধরানোর চেষ্টা করব।”

About

Popular Links