Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও বাংলাদেশ মাতাতে আসছেন বিশ্বকাপ খেলা কলিন্দ্রেস

দেশের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের হয়ে এ মৌসুমে মাঠে নামবেন এই কোস্টারিকান

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ০৯:৩৯ এএম

এক মৌসুম আগেও খেলে গেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। দেশের ফুটবল অঙ্গন তাই অপরিচিত নয় ড্যানিয়েল কলিন্দ্রেসের জন্য। আবারও সেই চেনা পরিবেশে ফিরে আসছেন এই কোস্টারিকান ফরোয়ার্ড। দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের হয়ে এ মৌসুমে মাঠ মাতাতে দেখা যাবে ৩৬ বছর বয়সী এ ফুটবলারকে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন।

আবাহনী লিমিটেডের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে ক্লাবের  সত্যজিত দাশ রুপু গণমাধ্যমকে বলেন, ‘‘কলিনদ্রেস এবার আবাহনীতে খেলবে। ৯৯% নিশ্চিত। ভিসার কাজ চলছে। স্বাধীনতা কাপের আগেই দলের সঙ্গে যোগ দেবে।’’

এর বসুন্ধরা কিংসের হয়ে বাংলাদেশের ক্লাব ফুটবল মাতিয়ে গিয়েছিলেন কোস্টারিকার হয়ে ২০১৮ বিশ্বকাপ খেলা কলিন্দ্রেস। ওই বছরের সেপ্টেম্বরে দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম মৌসুমে এই ফরোয়ার্ড করেছিলেন ১১ গোল। করোনাভাইরাস মহামারিতে বন্ধ হওয়ার আগে পরের মৌসুমে তিনি করেছিলেন তিন গোল। বসুন্ধরা কিংসের হয়ে জিতেছিলেন একটি করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ।

তবে চুক্তি নিয়ে দুই পক্ষ সম্মত হওয়ায় ২০২০ সালের জুনে বসুন্ধরা কিংসকে বিদায় জানান কলিন্দ্রেস। পরে নিজ দেশের ক্লাব দিপোর্তিভো সাপরিসার হয়ে ৩৭ ম্যাচে ৯ গোল করেন জাতীয় দল কোস্টারিকার হয়ে ১৭ ম্যাচ খেলা এই ফরোয়ার্ড।

ঘরোয়া ফুটবলে সাফল্য পেতে মুখিয়ে দেশের অন্যতম জনপ্রিয় এই ক্লাব। তাই কলিন্দ্রেস ছাড়াও এবার ইরানের সুপার লিগে খেলা ডিফেন্ডার, ব্রাজিলের স্ট্রাইকার ও মিডফিল্ডারকে দলে ভিড়িয়েছে আকাশী-নীল শিবির। স্থানীয় ও উঁচুমানের বিদেশিদের নিয়ে গঠিত আবাহনীর কোচ হিসেবে থাকবেন পর্তুগিজ কোচ মারিও লেমস।

About

Popular Links