Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট হবে নৈশকালীন!

বাংলাদেশ-পাকিস্তানের চট্টগ্রাম টেস্টের জন্য বিসিবি যে টিকিট ছেপেছে, সে অনুযায়ী ম্যাচ শুরু হবে রাত ১০টায়

আপডেট : ০৮ মার্চ ২০২২, ১০:৫৯ এএম

বলতে গেলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা ছিল ভুলে ভরা এক সিরিজ। একদিকে মাঠের ভেতরে যেখানে ক্রিকেটাররা নিজেদের ভুলের কারণে নাস্তানাবুদ হয়েছেন, অন্যদিকে মাঠের বাইরের ভুলে হাস্যরসের পাত্র হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কখনো ভুয়া ছবি ব্যবহারের জন্য আবার কখনও বোলারদের বলের ভুল গতি উপস্থাপন করে সমালোচনার শিকার হয়েছে বোর্ড। টি-টোয়েন্টি সিরিজের পর বিসিবি তাদের ভুলের ধারা বজায় রাখল টেস্ট সিরিজেও। 

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্টের জন্য ছাপানো টিকিট অনুযায়ী, দুদলের মধ্যকার টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে রাতে!

চোখ কপালে তোলার কিছু নেই। আসল গণ্ডগোল হয়েছে ছাপার ভুলে। বাংলাদেশ-পাকিস্তানের চট্টগ্রাম টেস্টের জন্য বিসিবি যে টিকিট ছেপেছে তাতে লেখা রয়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ম্যাচ শুরু হবে শুক্রবার (২৬ নভেম্বর) রাত ১০টায়।

তবে ছাপার ভুলের কারণে টিকিটে ম্যাচের সময়সূচি যেটাই লেখা হোক না কেন, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুদলের মধ্যকার টেস্ট ম্যাচটি শুরু হবে নির্ধারিত সময় সকাল ১০টায়ই।

এ ম্যাচের মাধ্যমেই করোনাভাইরাস মহামারির পর প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট ম্যাচে দর্শক ফিরতে যাচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধক টিকা নেওয়ার সনদ দেখিয়ে বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারিতে ৫ হাজার দর্শক এ টেস্ট ম্যাচ উপভোগ করতে পারবেন।

টেস্ট সিরিজের আগে কিছুদিন আগেই পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কিছু হাস্যকর ভুল করার কারণে সমালোচনার শিকার হয়েছিল বিসিবি। সিরিজের তৃতীয় ম্যাচে অভিষিক্ত শহীদুল ইসলাম উইকেট পাওয়ার পর নিজেদের ওয়েবসাইটে তার ভুয়া ছবি ব্যবহার করে হাস্যরসের খোরাক যুগিয়েছিল বোর্ড। আদতে তারা অলরাউন্ডার সাকিব আল হাসানের একটি পুরনো ছবিতে ফটোশপের মাধ্যমে সাকিবের মুখের জায়গায় শহীদুল মুখ বসিয়ে ব্যবহার করেছিল।

শুধু ছবি ব্যবহারের ক্ষেত্রেই না, টিভি সম্প্রচারে ক্ষেত্রেও বড়সড় ভুল হয়েছিল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রায় সময়েই বোলারদের বলের ভুল গতি উঠে আসতো টিভির পর্দায়।

About

Popular Links