Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালে কেন ম্যারাডোনা?

আর্জেন্টিনার জয়ের দিনে হাসপাতালে যেতে হয়েছে ম্যারাডোনাকে। রক্তচাপ নিচুতে নেমে গিয়েছিল।

আপডেট : ২৭ জুন ২০১৮, ১২:৫৩ পিএম

আর্জেন্টিনার নামের পাশে সবসময় জড়িয়ে এক নাম। ফুটবল ঈশ্বর খ্যাত ডিয়াগ ম্যারাডোনা। মাঠ ছেড়েছেন কিন্তু খেলার সঙ্গ তো ছাড়েননি। তাইতো মাঠের বাহিরে আর্জেন্টিনা দলের বড় সমর্থক এবং অনুপ্রেরণার নাম ম্যারাডোনা। সেন্ট পিটার্সবার্গে গতকাল আর্জেন্টিনার বাঁচা–মরার লড়াইয়ের ভাগীদার ছিলেন তিনি। গ্যালারিতে উল্লাসিত ম্যারাডোনাকে  ম্যাচ শেষে যেতে হয়েছে  হাসপাতালে। 


বিরতির সময় ভিআইপি গ্যালারিতে উঠেছেন অন্যের সাহায্য নিয়ে। ম্যাচ শেষে গ্যালারিও ছেড়েছেন অন্যের সাহায্যে। এ সময় স্টেডিয়ামের মধ্যে একটি চেয়ারের ওপর পড়েও গিয়েছিলেন। তৎক্ষণাৎ মাঠের প্যারামেডিকেল কর্মীরা ম্যারাডোনার রক্তচাপ মাপার পর অ্যাম্বুলেন্সে করে তাঁকে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছেন। 


তার শরীর দ্রুত অবনতির দিকে চলে যাচ্ছিল বলে প্যারামেডিকসের সহায়তা নেওয়া হয়েছিল। জানা গেছে, তার রক্তচাপ নিচুতে নেমে গিয়েছিল। তাকে হাসপাতালে নেওয়ার পর তার সুস্থতার কথাই জানা গেছে। কিন্তু ঠিক কি কারণে অসুস্থ তা জানা যায়নি। 


অথচ এই ম্যাচের আগে মেসিদের প্রেরণা দিতে দেখা করতে চেয়েছিলেন ম্যারাডোনা। সাবেক শিষ্যদের সঙ্গে দেখা করতে সময়ও চেয়েছিলেন। তাই নাইজেরিয়ার বিপক্ষে ৮৬ মিনিটে ম্যারাডোনাকে খুবই উল্লসিত অবস্থায় দেখা গিয়েছিল। আর্জেন্টিনা ম্যাচটি জিতে যাবে এমন অবস্থায় এক পর্যায়ে নিজেকে আর সামলে রাখতে পারেনি। অশালীন অঙ্গ ভঙ্গি ভর করেছিল উদযাপনের মুহূর্তে।

জয়ের আবেগে নিয়ন্ত্রনহীন ম্যারাডোনা। ছবিঃ রয়টার্স

About

Popular Links