Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেইমারকে পুরো দায়িত্ব দিতে চান না তিতে

“হয়তো সে পরের ম্যাচেই নিজের সেরা ছন্দে থাকবে। তার কাঁধে পুরো দায়-দায়িত্ব চাপিয়ে দেওয়া আমাদের উচিত নয়”- তিতে।

আপডেট : ২৭ জুন ২০১৮, ০৪:৩৫ পিএম

এইতো বেশকিছু দিন পার হয়নি যে, নেইমার চোট থেকে ফিরেছেন। এখনও শতভাগ ফিটনেস ফিরে পাননি । নেইমারকে খুব কাছ থেকে দেখেন তিতে। তাইতো নেইমারের কিসে ভালো, কিসে মন্দ তা ভালো বুঝবেন তিতে। এই জন্যেই বিশ্বকাপে সাফল্য পেতে পুরো দায়িত্ব এই ফরোয়ার্ডের কাঁধে চাপানো উচিত হবে না বলে মনে করেন ব্রাজিল কোচ তিতে।

বিশ্বকাপ খেলার আগে পায়ের হাড় ভেঙে প্রায় তিন মাস মাঠের বাইরে ছিলেন নেইমার। সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমে ১০ বার ফাউলের শিকার হয়েছেন। পুরো ম্যাচে স্বচ্ছন্দ ছিলেন না বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে ২-০ গোলের জয়ে শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে দারুণ এক গোল করেন। সুজারল্যান্ডের বিপক্ষে হালকা চোট পেয়েছিলেন। তাতেই বেশকিছু দিন অনুশীলনে যোগ দিতে পারেননি। সব কিছু মূল হক্তহ নেইমার এখনো পুরোপুরি ফিট নন। 

নেইমারকে নিয়ে কোচ তিতের কিছু মন্তব্যঃ 

“সে প্রতিভাবান খেলোয়াড়। কিন্তু সে তার স্বাভাবিক মানের চেয়ে পিছিয়ে আছে নইলে এমন খেলতো না। সে মাত্র সেরে ওঠার পর্যায়ে আছে।”
 

“এটা একটা উন্নতির প্রক্রিয়া, আপনি যদি তার শেষ দুই ম্যাচের হিট ম্যাপ দেখেন, এটা উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে।”
 
 “হয়তো সে পরের ম্যাচেই নিজের সেরা ছন্দে থাকবে। তার কাঁধে পুরো দায়-দায়িত্ব চাপিয়ে দেওয়া আমাদের উচিত নয়।”

নেইমার সম্পর্কে বলতে গিয়ে এই সব বিষয় তুলে ধরেন ব্রাজিল কোচ তিতে।  
 

 মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার (২৭ জুন) বাংলাদেশ সময় রাত ১২টায় ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

About

Popular Links