Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ নারী ফুটবল দলের নতুন প্রধান কোচ টিটু

অভিজ্ঞ এই কোচ ২৩ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর হ্যাংজুতে অনুষ্ঠিতব্য এশিয়াডের ১৯তম সংস্করণের জন্য ১ আগস্ট অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে নারী দলের সঙ্গে যোগ দেবেন

আপডেট : ১৯ জুলাই ২০২৩, ০৮:৪৫ পিএম

এ বছরের শেষের দিকে চীনে অনুষ্ঠেয় এশিয়ান গেমসে বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন পুরুষ জাতীয় দলের সাবেক প্রধান কোচ সাইফুল বারী টিটু।

বুধবার (১৯ জুলাই) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির সদস্য ও নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “আপনারা জানেন অনেক দিন থেকে আমাদের কোচ নেই। আমরা একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি প্রায় সাত-আট মাস ধরে। ছোটন ভাই চলে গেছেন, এখন (টেকনিক্যাল ডিরেক্টর) পলও (স্মলি) চলে গেছেন। সামনে আমাদের দুটি টুর্নামেন্ট আছে। একটা হচ্ছে জাতীয় দলের এশিয়ান গেমস, আরেকটা হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপের বাছাইপর্ব। তো সামনের এশিয়ান গেমসের জন্য আমরা আজকে সিদ্ধান্ত নিয়েছি এবং টিটু ভাইকে প্রধান কোচ হিসেবে দায়িত্ব দিচ্ছি।”

অভিজ্ঞ এই কোচ ২৩ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর হ্যাংজুতে অনুষ্ঠিতব্য এশিয়াডের ১৯তম সংস্করণের জন্য ১ আগস্ট অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে নারী দলের সঙ্গে যোগ দেবেন।

এর আগে, বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিভিন্ন ক্লাবকে কোচিং করানো টিটু এবারই প্রথম জাতীয় মহিলা দলের দায়িত্ব পালন করবেন।

তবে নারী কোচের প্রশিক্ষক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

টিটু ঢাকা ট্রিবিউনকে বলেন, “এটা একটা বড় চ্যালেঞ্জ। আমি মনে করি নারী ফুটবলাররা বেশি সুশৃঙ্খল ও পরিশ্রমী। সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২ বিজয়ী স্কোয়াডের কিছু খেলোয়াড় অনুপস্থিত থাকবে। তবে আমি এটিকে একটি চ্যালেঞ্জ হিসাবে নিচ্ছি।”

ছোটনের পদত্যাগের পর নারী দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে কোচ হিসেবে দেখা যায় মাহবুবুর রহমান লিটুকে। তবে এশিয়ান গেমসকে সামনে রেখে নারী ফুটবল দলের জন্য অভিজ্ঞ কোচ খুঁজছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। জাপান অথবা কোরিয়া থেকে অভিজ্ঞ কোচ আনার পরিকল্পনা ছিল। তবে পর্যাপ্ত সময় না থাকায় দেশের অভিজ্ঞ কোচ সাইফুল বারী টিটুকে দায়িত্ব দিয়েছে বাফুফে।

About

Popular Links