Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুস্থ হতে এক বছর লাগবে পা ভেঙে যাওয়া আর্জেন্টাইন ডিফেন্ডারের 

বেখেয়ালের বশে ব্রাজিলিয়ান তারকা মার্সেলোর পা পড়ে তার পায়ের ওপর

আপডেট : ০৩ আগস্ট ২০২৩, ০৬:৪৮ পিএম

ঘটনাটা ইতোমধ্যে সবারই জানা। দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর কোপা লিবার্তাদোরেসের ম্যাচে মঙ্গলবার (১ আগস্ট) এক দুঃখজনক ঘটনা ঘটে গেছে। বুয়েন্স আয়ার্সে  দিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ব্রাজিলের ফ্লুমিনেন্স ও আর্জেন্টিনার ক্লাব আর্জেন্টিনোস জুনিয়র্স। সেই ম্যাচে এক ডিফেন্ডারকে ট্যাকল করতে গিয়ে তার পা ভেঙে ফেলেন ব্রাজিলিয়ান তারকা মার্সেলো।

ঘটনাটা যে ইচ্ছাকৃত, তেমনটা নয়। ম্যাচের ৫৬তম মিনিটে বল নিয়ে সামনে এগোচ্ছিলেন মার্সেলো। তাকে বাধা দিতে সামনে চলে আসেন আর্জেন্টিনোস জুনিয়র্সের ডিফেন্ডার লুসিয়ানো সানচেজ। বেখেয়ালের বশে ফ্লুমিনেন্সের মার্সেলোর পা পড়ে তার পায়ের ওপর। ভেঙে যায় পা।

গুরুতর ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টিনোসের ডিফেন্ডার। মার্সেলোকে লাল কার্ড দেন রেফারি। 

খেলা শেষে মার্সেলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, “আজ মাঠের মধ্যে খুব কষ্টের অভিজ্ঞতা হলো। অসাবধানতাবশত একজনকে চোটাক্রান্ত করলাম। লুসিয়ানো সানচেজ, তোমার দ্রুত সুস্থতা কামনা করি। পৃথিবীর সব শক্তি যেন তোমাকে সাহায্য করে।”

আর্জেন্টিনো জুনিয়র্স ক্লাবের চিকিৎসক আলেহান্দ্রো রনকোনি জানিয়েছেন, সানচেজের বাঁ পায়ের দুই হাড় পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। এমন কিছু তিনি কখনো দেখেননি।

আর্জেন্টিনো জুনিয়র্সের চিকিৎসক বুধবার ডি স্পোর্টস রেডিওকে সানচেজের চোট নিয়ে বলেছেন, “চিকিৎসক হিসেবে ২৩ বছরের অভিজ্ঞতায় আমি কখনো এমন কিছু দেখিনি। উর্বস্থি (ফেমার) ও অনুজঙ্ঘাস্থি (ফিবুলা) প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে।”

রনকোনি জানিয়েছেন, পায়ের দুই হাড় সংযুক্ত করতে সানচেজকে বেশ কয়েকটি অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হবে। তার সেরে উঠতে ১০ থেকে ১২ মাস সময় লাগবে।

About

Popular Links