Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছেলের পিএসজি ছাড়ার গুঞ্জনে মুখ খুললেন নেইমারের বাবা

সম্প্রতি ফ্রান্সের সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গ্রীষ্মকালীন দলবদলের বাজার বন্ধ হওয়ার আগেই পিএসজি ছাড়তে ব্যাকুল নেইমার

আপডেট : ০৮ আগস্ট ২০২৩, ০৫:২৯ পিএম

পিএসজি থেকে নেইমারের বিদায়ের গুঞ্জন পুরোনো। প্রায়ই এই ব্রাজিলিয়ান উইঙ্গারের ফরাসি ক্লাব ছাড়া নিয়ে মুখর হয়ে ওঠে ইউরোপের সংবাদমাধ্যমগুলো। চলমান গ্রীষ্মকালীন দলবদলেও তার ব্যতিক্রম হচ্ছে না।

লিগামেন্টের চোটে দীর্ঘদিন মাঠের বাইরে কাটিয়ে সম্প্রতি মাঠে ফেরা নেইমার অনেক আগে থেকেই পিএসজি ছাড়তে চাইছেন বলে শোনা যাচ্ছে। অন্যদিকে, ফরাসি ক্লাবটিও নাকি ব্রাজিলিয়ান উইঙ্গারকে ছেড়ে দিতে ইচ্ছুক।

ছেলের দলবদলের গুঞ্জন নিয়ে সংবাদমাধ্যমে যখন মুখরোচক খবর বেরোচ্ছে, তখন মুখ খুললেন নেইমারের বাবা নেইমার ডা সিলভা সান্তোস। তিনি জানিয়েছেন, নেইমারের পিএসজি ছাড়া নিয়ে প্রকাশিত খবরগুলো ভিত্তিহীন।

সম্প্রতি ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, চলমান গ্রীষ্মকালীন দলবদলের বাজার বন্ধ হওয়ার আগেই পিএসজি ছাড়তে ব্যাকুল নেইমার। ইতোমধ্যেই ফরাসি ক্লাবটিকেও নিজের দল ছাড়ার ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন। তবে নেইমারের বাবা ও তার এজেন্ট নেইমার সিনিয়র এসব গুঞ্জন উড়িয়ে দেওয়ার পাশাপাশি সেগুলোকে ভুয়া খবর হিসেবে অভিহিত করেছেন।

প্রিমিয়ার লিগ ব্রাসিলকে নেইমার ডা. সিলভা সান্টোস বলেন, “কখনো ঘটেনি, এমন খবরের সত্যতা আমি নিশ্চিত করতে পারছি না। লেকিপ বা লেফেইক যেখান থেকে এ তথ্য (নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন) এসেছে,  তারাই এর উদ্দেশ্য জানে।”

২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিয়ের বিনিময়ে বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট জার্মেইয়ে পাড়ি জমিয়েছিলেন নেইমার। কিন্তু ফরাসি ক্লাবটিতে গিয়ে সুখী হতে পারেননি এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পিএসজির জার্সিতে ২০১৭ সাল থেকে নেইমার খেলেছেন ১৭৩টি ম্যাচ। গোল করেছেন ১১৮টি। গোলে সহায়তা ৭৭টি। ফরাসি ক্লাবটির সঙ্গে ব্রাজিলীয় ফরোয়ার্ডের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৭ সালের জুন পর্যন্ত।

গত ফেব্রুয়ারিতে লিলের বিপক্ষে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে গোড়ালিতে চোট পান নেইমার। চোটের পর মার্চে কাতারের অ্যাসপেটার হাসপাতালে ব্রাজিলিয়ান তারকার সফল অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ার কারণে ২০২২-২৩ মৌসুমে আর মাঠে ফেরেননি ৩১ বছর বয়সী এ ফরোয়র্ডে।

দলবদলের গুঞ্জনের মধ্যেই চোট কাটিয়ে জুলাইয়ের মাঝামাঝি সময় পিএসজির অনুশীলনে ফেরেন নেইমার। প্রাক-মৌসুমের সর্বশেষ প্রীতি ম্যাচে জিওনবাকের বিপক্ষে মাস ছয়েক পর মাঠে ফেরেন এই ব্রাজিলিয়ান। দক্ষিণ কোরিয়ার ক্লাবটির বিপক্ষে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের একটি গোলেও অবদান রাখেন নেইমার।

About

Popular Links