Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ফুটবল ক্রিকেট স্পোর্টার্স’-এর দ্বিতীয় বর্ষপূর্তি

প্রতিষ্ঠানটির বর্তমান সদস্য সাতশোর বেশি। এফসিএস ঢাকা শহর ও তার আশেপাশে বিভিন্ন মাঠে প্রতি সপ্তাহে নিয়মিতভাবে আউটডোর ফুটবল এবং ক্রিকেট খেলার আয়োজন করে

আপডেট : ১৬ আগস্ট ২০২৩, ০৭:৩৯ পিএম

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ফুটবল ক্রিকেট স্পোর্টার্সের (এফসিএস) দ্বিতীয় বর্ষপূর্তি। এতে উপস্থিত ছিলেন এফসিএসের পরিচালনা কমিটির সদস্য ও খেলোয়াড়রা।  

রাজধানীর একটি রেস্টুরেন্টে রবিবার (১৩ আগস্ট) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২য় বর্ষপূর্তিতে সংগঠনের কর্ণধার মোফাসসেল হোসেন বলেন, “কয়েকজন মিলে খেলা শুরু করলেও, এখন সংখ্যাটা অনেক। সবসময় সবাই অংশ নিতে না পারলেও সংগঠনের সাথে যুক্ত থাকার চেষ্টা করে। খেলাধুলার পাশাপাশি শারীরিক ব্যায়াম, স্ট্রেস রিলিফ, অবসর সময় কাটানো, সামাজিকীকরণ এবং ভ্রাতৃত্ব বজায় রাখা সংগঠনের অন্যতম উদ্দেশ্য। আশা করছি, সামনে এই সংগঠনের সদস্য আরও বাড়বে এবং আমরা আরও অনেক টুর্নামেন্টের আয়োজন করতে পারব।”

ফুটবল ক্রিকেট স্পোর্টার্স (এফসিএস) ক্রীড়া সংগঠনটি ২০২১ সালের ১৩ আগস্ট প্রতিষ্ঠিত হয়। প্রথম দিকে মাত্র ১৫ জন নিয়ে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটির বর্তমান সদস্য সাতশোর বেশি। এফসিএস ঢাকা শহর ও তার আশেপাশে বিভিন্ন মাঠে প্রতি সপ্তাহে নিয়মিতভাবে আউটডোর ফুটবল এবং ক্রিকেট খেলার আয়োজন করে। সংগঠনটির সদস্যের মধ্যে রয়েছেন ব্যাংকার, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, অ্যাডভোকেট, সরকারি সেবাদাতা, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ। 

দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠানের শেষ দিকে কেক কাটা হয়। 

নিজ অর্থায়নে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটিতে বিভিন্ন দাতা অর্থায়নে অবদান রেখেছেন। আংশিক অর্থায়নের মধ্য দিয়ে ২০২২ সালে গ্রেট ওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ এফসিএসের সাথে যোগ দেয়। এক বছরে আরও বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠান এই তালিকায় যুক্ত হয়েছে। এফসিএস তার বৃদ্ধি এবং টেকসই সমাধানের জন্য সংস্থাগুলির একটি বড় গ্রুপের সাথে যুক্ত হওয়ার আশা করছে।

খেলাধুলার পাশাপাশি সমাজ সেবা এফসিএসের অন্যতম লক্ষ্য। সদস্যদের জন্য খেলাধুলার ব্যবস্থা ছাড়াও রয়েছে  অন্যান্য সংগঠনের সাথে নেটওয়ার্ক তৈরির সুযোগ।

About

Popular Links