Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

যেখানে পাবেন ওয়ানডে বিশ্বকাপের টিকেট

আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ডের গ্রাহকদের জন্য আছে বিশেষ সুবিধা

আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ১০:৪৮ পিএম

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসতে যাচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। গত ২৭ জুন একদিনের ত্রিকেটের বিশ্বকাপের সূচি প্রকাশ করে নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

৫০ ওভারের ক্রিকেটের বিশ্বযজ্ঞ শুরু হওয়ার আর দেড় মাসও বাকি নেই। ইতোমধ্যেই তাই সব জায়গায় বিশ্বকাপের আঁচ লাগা শুরু হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার অনলাইনে শুরু হচ্ছে আগামী বিশ্বকাপের টিকেট বিক্রি। বাংলাদেশের সমর্থকরাও অনলাইন থেকেই বিশ্বকাপের ম্যাচগুলোর টিকেট কিনতে পারবেন।

আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবার (২৫ আগস্ট) থেকে ভারতের বিনোদনভিত্তিক বুক মাই শো ওয়েবসাইট থেকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু হবে। বুধবার ওয়ানডে বিশ্বকাপের টিকেট বিক্রির প্ল্যাটফর্ম হিসেবে বুক মাই শো ওয়েবসাইটের নাম ঘোষণা করে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়, শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা থেকে ওয়ানডে বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু হবে। তবে বিশ্বকাপের সবগুলো ম্যাচের টিকেটই একসঙ্গে বিক্রি হবে না। সাত দফায় বিক্রির জন্য বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকেট ছাড়া হবে। এর মধ্যে ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা থেকে পাওয়া যাবে সেমিফাইনাল ও ফাইনালের টিকিট।

তবে মাস্টারকার্ড ব্যবহারকারীদের জন্য আছে বিশেষ সুবিধা। আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ডের গ্রাহকরা ২৪ ঘণ্টার বিশেষ প্রি-সেল উইন্ডোর মাধ্যমে বৃহস্পতিবার থেকেই বিশ্বকাপের টিকেট কিনতে পারবেন। বৃহস্পতিবার বাংলাদেশ সময়ে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এই বিশেষ প্রি-সেল উইন্ডো খোলা হয়েছে।

মাস্টারকার্ড ব্যবহারকারীদের জন্য খোলা এই বিশেষ প্রি-সেল উইন্ডোতে আপাতত ভারতের ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূলপর্বের সব ম্যাচেরই টিকেট কেনা যাবে। আগামী ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় ভারতের ম্যাচের জন্য মাস্টারকার্ড প্রি-সেল উইন্ডো খোলা হবে। দুই সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল উইন্ডো খোলা হবে আগামী ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায়।

তবে বিশ্বকাপের টিকেট কিনতে হলে অবশ্যই আইসিসির ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। কারণ আইসিসির ওয়েবসাইটে নিবন্ধনকারী ছাড়া কেউ অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন না। অনেক আগে থেকেই ওয়ানডে বিশ্বকাপের টিকিট বুকিং-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে।

গত আসরের মতোই ১০ দলের অংগ্রহণে ভারতের দশটি ভেন্যুতে এবারের আইসিসি ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতবারের ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। টুর্নামেন্ট চলবে ৪৬ দিন। ১৫ নভেম্বর মুম্বাই ও ১৬ নভেম্বর কলকাতায় হবে দুটি সেমিফাইনাল। ১৯ নভেম্বর আহমেদাবাদে হবে ফাইনাল।

About

Popular Links