Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে থাকছেন না লিটন

শ্রীলঙ্কার বিপক্ষে না থাকলেও রবিবার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে লিটন খেলবেন বলে আশাবাদী বিসিবি

আপডেট : ২৯ আগস্ট ২০২৩, ০৯:৩৪ পিএম

রাত পোহালেই শুরু হচ্ছে এশিয়া কাপ। হাইব্রিড মডেলে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। ইতোমধ্যেই এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই আসরের অংশ নিতে ইতোমধ্যেই শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ দল।

তবে হঠাৎ জ্বরে আক্রান্ত হওয়ায় শ্রীলঙ্কাগামী দলের সঙ্গে যোগ দিতে পারেননি লিটন দাস। ধারণা করা হচ্ছিল, সুস্থ হলেই শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেবেন এই ডানহাতি ব্যাটার। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় এখনো দেশে আছেন লিটন।

বুধবার (৩০ আগস্ট) টুর্নামেন্টের পর্দা উঠলেও বাংলাদেশের এশিয়া কাপ অভিযান শুরু হবে বৃহস্পতিবার। ওই দিন পাল্লেকেলেতে যৌথ আয়োজক শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগাররা। কিন্তু এখনো শ্রীলঙ্কায় পৌঁছাতে না পারায় লঙ্কানদের বিপক্ষে খেলার কোনো সুযোগ নেই লিটনের। 

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, আজ শ্রীলঙ্কার উদ্দেশে লিটনের রওনা দেওয়ার কথা ছিল। দুর্ভাগ্যবশত হঠাৎ জ্বরে আক্রান্ত হওয়ার পর এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি।

তিনি আরও জানান, আমরা লিটনের আপডেটের অপেক্ষায় আছি। সুস্থ হলেই তিনি ফ্লাইটে উঠবেন। তবে এটা নিশ্চিত যে তিনি প্রথম ম্যাচ খেলবেন না।

বিসিবির চিকিৎসা বিভাগ জানিয়েছে, মঙ্গলবার একটি পরীক্ষা করা হয়েছে লিটনের। এই পরীক্ষার রিপোর্টের ওপর তার সার্বিক অবস্থা নির্ভর করবে।

লিটন না থাকায় এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে জুটি বাঁধবেন নাইম শেখ ও তানজিদ হাসান তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত মাত্র চারটি ওয়ানডে খেলেছেন নাইম। অন্যদিকে, তামিমের এখনও জাতীয় দলের হয়ে অভিষেক হয়নি। 

শ্রীলঙ্কার বিপক্ষে না থাকলেও রবিবার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে বাংলাদেশে দ্বিতীয় ম্যাচে লিটন খেলবেন বলে আশাবাদী বিসিবি। এক্ষেত্রে সরাসরি পাকিস্তানে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন লিটন।

About

Popular Links