Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

এশিয়া কাপে খেলা হচ্ছে না লিটনের, ডাক পেলেন বিজয়

লিটন না থাকায় তার মতো ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের কাজটাও করতে পারা একজনকেই খুঁজছিল বিসিবি

আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ১১:৪৭ এএম

এশিয়া কাপে অংশ নিতে বাংলাদেশ দল শ্রীলঙ্কা উড়ে গেলেও স্কোয়াডের সঙ্গে যোগ দেননি লিটন দাস। শুরুতে জানা গিয়েছিল, অন্যতম আয়োজক শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচটিতে মাঠের বাইরে থাকবেন লিটন। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছেন এই ডানহাতি ব্যাটার ও উইকেটরক্ষক।

চোটের কারণে তামিম ইকবাল না থাকায় নিঃসন্দেহে বাংলাদেশের ওপেনিংয়ে বড় ভরসার নাম হতে পারতেন লিটন। কিন্তু অসুস্থতার কারণে তাকে দলে না পাওয়াটা অবশ্যই টাইগারদের জন্য বড় ক্ষতি। লিটনের জায়গায় বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াডে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। বুধবারই (৩০ আগস্ট) তিনি দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার।

আন্তর্জাতিক ক্রিকেটে ৪৪ ওয়ানডে খেলে ৩০.৫৮ গড় ও ৭৪.১৫ স্ট্রাইক রেটে ১,২৫৪ রান করেছেন এনামুল। ৫০ ওভারের ক্রিকেটে এনামুলের ব্যাট থেকে এসেছে ৩টি সেঞ্চুরি ও ৫টি অর্ধশতক। গত বছর ডিসেম্বরে ভারতের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজে শেষবারের মতো এই ৩০ বছর বয়সী ডানহাতি ব্যাটারকে জাতীয় দলে দেখা গিয়েছিল। ওই সিরিজের তিন ম্যাচে ১৪, ১১ ও ৮ রান করেছিলেন এনামুল।

লিটনের জায়গায় বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াডে এনামুল হক বিজয়ের অন্তর্ভুক্তি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন সাংবাদিকদের বলেন, “ঘরোয়া ক্রিকেটে সে (এনামুল) রানের মাঝে ছিল। তাকে আমরা বাংলাদেশ টাইগার্স ক্যাম্পের প্রোগ্রামে পর্যবেক্ষণেও রেখেছিলাম। ফলে সে আমাদের বিবেচনায় সব সময় ছিল।”

লিটন না থাকায় তার মতো ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের কাজটাও করতে পারা একজনকেই খুঁজছিল বিসিবি। এটাও এনামুলকে দলে নেওয়ার আরেকটি কারণ উল্লেখ করে প্রধান নির্বাচক বলেন, “লিটনের না থাকায় আমাদের একজন টপ অর্ডার ব্যাটার প্রয়োজন ছিল যিনি কিপিংও করতে পারেন। সেজন্যই এনামুলকে নেওয়া।”

বৃহস্পতিবার পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। রবিবার টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

এশিয়া কাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, নাঈম শেখ, শামীম হোসেন, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও এনামুল হক বিজয়।

About

Popular Links