Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপে দেখা যাবে না এবাদতকে

জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হাঁটুর চোটে পড়েন এই ডানহতি পেসার

আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ০৪:১১ পিএম

হাঁটুর চোটে এশিয়া কাপ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন এবাদত হোসেন। শুরুতে ধারণা করা হচ্ছিল, আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন তিনি। তবে অস্ত্রোপচারের প্রয়োজন হওয়ায় ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে এই পেসারের খেলা হবে না।

বুধবার (৩০ আগস্ট) যুক্তরাজ্যের লন্ডনে এবাদতের ডান হাঁটুতে অস্ত্রোপচার হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২৯ বছর বয়সী ডানহাতি ফাস্ট বোলার নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাভাবিকভাবেই অস্ত্রোপচারের পর যেকোনো খেলোয়াড়কেই পুনর্বাসনের জন্য বড় একটা সময় মাঠের বাইরে থাকতে হয়। ব্যতিক্রম হচ্ছে না এবাদতের বেলায়ও। অস্ত্রোপচারের পর পুরোপুরি সুস্থ হতে কমপক্ষে তিন মাস সময় লাগবে। মাঠে ফেরার জন্য ফিট হতে সময়টা আরও বেশি লাগতে পারে।

জাতীয় দলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন সাংবাদিকদের জানান, বুধবার ইবাদতের অপারেশন হয়েছে। এরপর রিহ্যাব আছে, সব মিলিয়ে সুস্থ হয়ে লম্বা সময় লাগতে পারে।

জুলাইয়ে আফপগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হাঁটুর এন্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্টের (এসিএল) চোটে পড়েন এবাদত। ধারণা করা হচ্ছিল, দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই তিনি সেরে উঠবেন। এ কারণে এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াডেও তাকে রাখা হয়েছিল। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে ফিট না হওয়ায় তিনি এশিয়া কাপ থেকে ছিটকে যান।

গত বছরের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৫০ ওভারের ক্রিকেটে এবাদতের অভিষেক হয়। এখন পর্যন্ত ১২ ওয়ানডে খেলে এই পেসান ২২ উইকেট নিয়েছেন, যা গত এক বছরে ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ।

ইনিংসের মাঝের ওভারে এবাদতের গতিময় বোলিং ওয়ানডে দলের বোলিং আক্রমণে নতুন মাত্রা যোগ করে। ওয়ানডে বিশ্বকাপের মতো আসরে এবাদতের না থাকা তাই স্বভাবতই বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতি।

About

Popular Links