Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘারিবকে পেনাল্টি ‘দান’ করলেন রোনালদো

পর্তুগিজ মহাতারকার সামনে ক্যারিয়ারের ৮৫০তম গোল করার সুযোগ ছিল 

আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ০৪:২৫ পিএম

সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ম্যাচে পেনাল্টির মাধ্যমে রোনালদোর সামনে ক্যারিয়ারের ৮৫০তম গোল করার সঙ্গে টানা দ্বিতীয় হ্যাটট্রিকের সুযোগ এসেছিল। ক্যারিয়ারের ৬০টির বেশি হ্যাটট্রিক করা রোনালদো না হয় ম্যাচে তিন গোল করা নতুন কোনো বিষয় না। কিন্তু সেটি করতে পারলে ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারে ৮৫০ গোলের মাইলফলক স্পর্শ করতেন সিআর সেভেন।

কিন্তু হ্যাটট্রিক কিংবা ৮৫০তম গোল- কোনো মাইলফলকের হাতছানিই রোনালদোকে টানলো না। সহজতম উপায়ে সেই মাইলফলক গড়ার সুযোগ থাকলেও পর্তুগিজ এই ফুটবলার নেওয়ার সুযোগ করে দিলেন সতীর্থ আবদুলরহমান ঘারিবকে। যদিও রোনালদোর আল নাসর সতীর্থ সেই পেনাল্টি থেকে লক্ষ্য থেকে ব্যর্থ হয়েছেন। তবে তারপরও টানা দুই হারের পর সৌদি প্রো লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আল নাসর।

মঙ্গলবার (২৯ আগস্ট) রিয়াদে সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে আল নাসর। ম্যাচে পেনাল্টি থেকে রোনালদো করেছেন জোড়া গোল। সেই সঙ্গে স্কোরশিটে নাম লিখিয়েছেন সাদিও মানে এবং সুলতান আল ঘানাম। কিছুদিন আগেই বায়ার্ন মিউনিখ থেকে সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়া মানের গোলের উৎসও ছিলেন রোনালদো।

আল শাবাবের বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় আল নাসর। স্পটকিক থেকে প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়াতে কোনো ভুল করেননি ৩৮ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড। মিনিট পাঁচেক পরেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান রোনালদো। কিন্তু ফাউলের কারণে ভিএআরে তার সেই গোল বাতিল হয়ে যায়।

৩৮ মিনিটের মাথায়ই অবশ্য নিজের দ্বিতীয় গোল পান রোনালদো। আগের মতো পর্তুগিজ মহাতারকা এই গোলটিও করেন পেনাল্টি থেকে লক্ষ্যভেদের মাধ্যমে। তিন মিনিট পরই রোনালদোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে দলের পক্ষে তৃতীয় গোল করেন মানে। সব মিলিয়ে প্রথমার্ধেই ম্যাচটি হয়ে যায় রোনালদোময়।

আল শাবাবের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধও রোনালদোর আলোয় আলোকিত হতে পারতো। ডি-বক্সে প্রতিপক্ষের হ্যান্ডবলের সুবাদে ম্যাচে তৃতীয়বারের মতো পেনাল্টি পায় আল নাসর। তবে রোনালদো এবার নিজে পেনাল্টি না নিয়ে স্পটকিকের দায়িত্ব দেন ঘারিবকে। কিন্তু সৌদি আরবের ২৬ বছর বয়সী এই উইঙ্গারের নেওয়া পেনাল্টি বামদিকের পোস্টে প্রতিহত হয়।

ম্যাচের ৭৯ মিনিটে আল নাসরের পক্ষে চতুর্থ গোল করেন সুলতান আল ঘানাম। তবে এই গোলেও পরোক্ষভাবে জড়িয়ে ছিলেন রোনালদো। তার হেড পোস্টে লেগে ফিরে সৌদি আরবের এই ফুটবলারের সামনে এলে তিনি সেটি জালে ঠেলে দেন।

প্রথম দুই ম্যাচে পরাজয়ের মুখ থেকে সৌদি প্রো লিগের নতুন মৌসুমে আল নাসরের শুরুটা হয়েছিল খুবই জঘন্য। তবে টানা দুই ম্যাচে বড় জয়ের মাধ্যমে পূর্ণ পয়েন্ট তুলে নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানে উঠে এসেছে তারা।

সৌদি প্রো লিগে আল ফাতেহর বিপক্ষে আগের ম্যাচে হ্যাটট্রিক করার পাশাপাশি সতীর্থের একটি গোলেও ভূমিকা রাখেন। আল শাবাবের বিপক্ষে ম্যাচে জোড়া গোলের সুবাদে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে উঠে এসেছেন সিআর সেভেন।

About

Popular Links