Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতের বিপক্ষে দুর্বল নেপালের লড়াকু সংগ্রহ

জিততে হলে ভারতের ব্যাটারদের ২৩১ রান করতে হবে

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৪ পিএম

সবগুলো উইকেট হারালেও ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে নজর কেড়েছে দুর্বল নেপালের ব্যাটিং। প্রথম ম্যাচে পাকিস্তানের পেস অ্যাটাক দেখিয়েছিল ভারতের ব্যাটিং লাইনের টপ অর্ডারের দুর্বলতা। আর পরের ম্যাচে নেপাল বুঝিয়ে দিল জিততে হলে বোলিং নিয়েও কাজ করতে হবে ভারতকে। তাবড় বোলারদের পিটিয়ে ভারতকে ২৩১ রানের টার্গেট দিল ক্রিকেট বিশ্বের নতুন দল নেপাল।

মেঘলা আবহাওয়ায় টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে তেমন ভালো করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা।

প্রথম পাঁচ ওভারে তিনটি ক্যাচ মিস করেন শ্রেয়স আইয়ার, বিরাট কোহলি ও ইশান কিশান।

এরপরই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন নেপালের দুই ওপেনার। পেয়ে যান অর্ধশতরানের পার্টনারশিপ। প্রথম দশ ওভারে ৬ এর বেশি রান রেটে ব্যাটিং করে নেপাল।

এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও ব্যাটাররা লড়াই চালিয়ে যান। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন আসিফ শেখ। ৪৮ রানের ইনিংস খেলেন সোমপাল কামি। ২৯ রান করেন দীপেন্দ্র সিং ও ২৩ রান করেন গুলশান ঝাঁ।

শেষ পর্যন্ত ৪৮.২ ওভারে ২৩০ রানে অলআউট হয় নেপাল।

শক্তিশালী ভারতের বোলারদের সামনে দাঁড়িয়ে নেপালের লড়াইয়ের প্রশংসা উঠে আসে ধারাভাষ্যকারদের মুখেও। ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন মোহম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা। অবশ্য সিরাজ সবচেয়ে খরুচে ৬১ রান দেন। একটি করে উইকেট পান মহম্মদ সামি, হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।

জিততে হলে ভারতের ব্যাটারদের ২৩১ রান করতে হবে।

About

Popular Links