Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড চূড়ান্ত

  • দলে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল
  • নেই কোনো অফ স্পিনার
  • আগামী ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার মোকাবিলার মাধ্যমে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে
আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২১ পিএম

আগামী অক্টোবরে ভারতের মাটিতে গড়াচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। ঘরের মাটিতে আয়োজিত বিশ্বকাপের জন্য রোহিত শর্মাকে অধিনায়ক করে  চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপের অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে আয়োজক ভারতই সবার আগে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। চোটের কারণে গত কয়েক মাস মাঠে না থাকলেও দলে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার লোকেশ রাহুল। এতে বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি সাঞ্জু স্যামসনের।

তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃঞ্চা ব্যতীত চলমান এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড থেকে সবাই বিশ্বকাপের জন্য ডাক পেয়েছেন। রাহুলের পাশাপাশি দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে আছেন ঈশান কিশান। ৫০ ওভারের ক্রিকেটে বিবর্ণ হলেও বিশ্বকাপের জন্য ঘোষিত দলে টিকে গেছেন সূর্যকুমার যাদব।

গত মার্চে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসর চলাকালে ব্যাঙ্গালোরে অনুশীলনের সময় উরুর চোটে পড়েন রাহুল। এরপর মে মাসে অস্ত্রোপচারের টেবিলে যান এই ভারতীয় ক্রিকেটার। শুরুতে রাহুলকে ভারতের এশিয়া কাপের স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু ফের চোট পাওয়ায় তিনি দল থেকে ছিটকে পড়েন।

বিশ্বকাপে ভারতের বিখ্যাত ব্যাটিং লাইনআপের ভার থাকবে রোহিত শর্মা, শুভমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইশান কিশানদের ওপর। ভারতীয় দলের পেস আক্রমণ সামলাবেন যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর।

ভারতের স্পিন বিভাগের নেতৃত্বে থাকবেন কুলদ্বীপ যাদব এবং অক্ষর প্যাটেল। ব্যাটিং-বোলিং দুই বিভাগ সামলানোর জন্য রয়েছেন রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। তবে ভারতের স্কোয়াডে অপূর্ণতা বলতে রয়েছে একজন অফ স্পিনারের অভাব।

আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতবারের ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর। আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ে টুর্নামেন্টের সফলতম দল অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়ে স্বাগতিক ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

About

Popular Links