Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীলঙ্কাকে হারাতে টাইগারদের লক্ষ্য ২৫৮

যদিও কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের পরিসংখ্যান আগে ব্যাটিং করা দলের পক্ষেই কথা বলছে

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৭ পিএম

এশিয়া কাপ ক্রিকেটের সুপার ফোর রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচ জিততে হলে শ্রীলঙ্কার বিপক্ষে ২৫৮ রান করতে হবে বাংলাদেশকে। যদিও কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এই স্কোর তাড়া করা খুব সহজ কাজ হবে না। কারণ, এই মাঠের পরিসংখ্যান আগে ব্যাটিং করা দলের পক্ষেই কথা বলছে।

তবে শনিবারের (৯ সেপ্টেম্বর) ম্যাচে আগে ব্যাট করার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। যদিও সেই সুযোগ না নিয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বৃষ্টির শঙ্কার কথা মাথায় রেখেই হয়তো এই সিদ্ধান্ত।

এই ম্যাচে পাকিস্তানের বিপক্ষের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। আফিফ হোসেনের জায়গায় স্পিনার নাসুম আহমেদকে অর্ন্তভুক্ত করা হয়েছে।

আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেছেন সামারাবিক্রমা। এছাড়া, কুশল মেন্ডিস ৫০, পাথুম নিশানকা ৪০, দাসুন শানাকা ২৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে পেসার তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ ৩টি করে এবং শরিফুল ইসলাম দুটি উইকেট দখল করেন। এদিন একজন বাড়তি স্পিনার নিয়ে খেললেও স্পিনাররা কোনো উইকেট শিকার করতে পারেনি।

সুপার ফোরে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের দল। তাই এশিয়া কাপে টিকে থাকতে শনিবারের (৯ সেপ্টেম্বর) ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।

এবারের আসরে গ্রুপ পর্বে প্রথম দেখায় শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১৬৪ রান করে বাংলাদেশ। ৬৬ বল আর ৫ উইকেটে হাতে রেখে ম্যাচ জিতে নেয় লঙ্কানরা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশানকা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, সাদেরা সামারাবিক্রমা, চারিথা আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, দুনিথা ওয়েলেগেলে, মাহেশ থিকসেনা, কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা।

About

Popular Links