Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদশের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম

  • গত বছরের এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই পদে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন শ্রীরাম
  • গৌহাটিতে বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতির শুরু থেকেই দলের সঙ্গে যোগ দেবেন সাবেক এই ক্রিকেটার 
আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪১ পিএম

গত বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টেকনিক্যাল কনসালট্যান্ট  হিসেবে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করেছিলেন সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। আগামী মাস থেকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপেও একই পদে থেকে দায়িত্ব পালন করবেন শ্রীরাম।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে শ্রীধরন শ্রীরামকে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সাবেক এই ভারতীয় ক্রিকেটারকে নিয়োগের বিষয়টি সংবাদবিজ্ঞপ্তিতে জানিয়েছে বিসিবি।

ওয়ানডে বিশ্বকাপ মূলপর্ব শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আগামী ২৭ সেপ্টেম্বর গৌহাটি যাবে বাংলাদেশ দল। সেখানে ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। গৌহাটিতে ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের শুরু থেকেই দলের সঙ্গে যোগ দেবেন শ্রীরাম।

গত বছর সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে যোগ দেন শ্রীরাম। তখন শুধুমাত্র তাকে টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করার দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় -টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের সঙ্গে তিনি কাজ করেন।

পেশাদার ক্যারিয়ারে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের জার্সিতে ৮টি ওয়ানডে খেলেছেন শ্রীরাম। এছাড়া, প্রথম শ্রেণির ক্রিকেটে এই ভারতীয় ক্রিকেটারের রয়েছে প্রায় ১৮ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার।

খেলোয়াড়ি জীবনকে বিদায় দিয়ে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার স্পিন কনসালট্যান্ট হিসেবে কাজ করেন শ্রীরাম। পরবর্তীতে ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন। সে সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়ানরা।

About

Popular Links